Cvoice24.com

নির্মূল কমিটির আন্দোলনের প্রধান লক্ষ্য মৌলবাদ ও সাম্প্রদায়িকতামুক্ত মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৯:৪২, ২০ নভেম্বর ২০২২
নির্মূল কমিটির আন্দোলনের প্রধান লক্ষ্য মৌলবাদ ও সাম্প্রদায়িকতামুক্ত মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব শওকত বাঙালি বলেছেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির আন্দোলনের প্রধান লক্ষ্য মৌলবাদ ও সাম্প্রদায়িকতামুক্ত মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ, যার কিছু অঙ্গীকার ২০১৮ সালের নির্বাচনের প্রাক্কালে আওয়ামী লীগের ইশতিহারে ব্যক্ত হয়েছে এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোটের অবিস্মরণীয় বিজয়ের অন্যতম প্রধান কারণ ছিলো আওয়ামী লীগের নির্বাচনী ইশতিহার। সেই ইশতিহারে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের যেসব কর্মসূচি ঘোষণা করা হয়েছে সেগুলো বাস্তবায়নের ক্ষেত্রে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিসহ সমমনা সকল সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও নাগরিক সমাজের গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে।

রবিবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরের চেরাগী পাহাড়স্থ বঙ্গবন্ধু ভবনের চট্টলবন্ধু এসএম জামাল উদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত সভায় তিনি এসব কথা বলেন।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রাম জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মোঃ অলিদ চৌধুরী’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ৮ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য মিথুন মল্লিক ও রুবেল আহমেদ বাবু। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য হাবিবুল্লাহ চৌধুরী ভাস্কর, আবু সাদাত মো. সায়েম, দেবাশীষ আচার্য, এম এ মান্নান শিমুল, মো. সাজ্জাদ উদ্দিন, মোঃ আবু সুফিয়ান, মোঃ রিজুয়ান চৌধুরী, কামরুল আলম মিন্টু, রাহুল দাশ, রবিউল হোসেন, আকবর শাহ থানার নেতা সাহাবুদ্দিন আওরঙ্গজেব আঙ্গুর, মো. হায়দার আলী, চান্দগাঁও থানার নেতা জাহাঙ্গীর আলম চৌধুরী, জাফর আহমদ, ডবলমুরিং থানার নেতা হুমায়ুন ছগির মহন, জাহেদুল আলম মুরাদ, পাহাড়তলী থানার নেতা জাহাঙ্গীর আলম বেগ, মো. ফারুক, শাহ জাহান সাজু, খুলশী থানার নেতা মোস্তফা আমির, মো. হাসান মুরাদ প্রমুখ। সভার শুরুতে উপস্থিত ছিলেন সংগঠনের চট্টগ্রাম জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক প্রকৌশলী দেলোয়ার মজুমদার।

সভায় সর্বসম্মতিক্রমে মো. সাহাব উদ্দিন আওরঙ্গজেবকে আহ্বায়ক, ও মো. হায়দার আলীকে সদস্য সচিব করে আকবর শাহ, মো. জাহাঙ্গীর আলম বেগকে আহ্বায়ক ও এম. শাহজাহান সাজুকে সদস্য সচিব করে পাহাড়তলী, মো. হুমায়ুন ছগীর মহনকে আহ্বায়ক ও জাহিদুল আলম মুরাদকে সদস্য সচিব করে ডবলমুরিং, মোস্তফা আমীরকে আহ্বায়ক ও হাসান মুরাদকে সদস্য সচিব করে খুলশী, মো. জাহাঙ্গীর আলম চৌধুরীকে আহ্বায়ক ও সুমন দাশকে সদস্য সচিব করে চান্দগাঁও থানা শাখার সম্মেলন প্রস্তুতি কমিটির নাম ঘোষণা করা হয়। 

সর্বশেষ

পাঠকপ্রিয়