Cvoice24.com

সন্ধানী চমেক ইউনিটের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২২:০৫, ১ ডিসেম্বর ২০২২
সন্ধানী চমেক ইউনিটের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী

কেক কেটে সন্ধানী চমেক ইউনিটের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছেন অতিথিরা।

সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধানীর কার্যালয়ে কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়। 

এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. হাফিজুল ইসলাম, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজী বিভাগের বিভাগীয় প্রধান এবং সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের উপদেষ্টা অধ্যাপক
ডা. মনোয়ার উল হক (শামীম) সহ চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগের সম্মানিত বিভাগীয় প্রধান ও শিক্ষকমণ্ডলী এবং সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের উপদেষ্টামন্ডলীসহ এক ঝাঁক সন্ধানীয়ান । 

অতিথিরা তাদের বক্তব্যে সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের সোনালী অতীতের স্মৃতিচারণ করে সন্ধানীর সকল কার্যক্রমের জন্য ধন্যবাদ জানান এবং সন্ধানী চমেক ইউনিটের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। শিক্ষাজীবনের চরিত্র গঠনের মাধ্যম হিসেবে সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি সন্ধানীসহ বিভিন্ন সামাজিক সংগঠন গুলোতে কাজ করার পরামর্শ দেন।

স্বেচ্ছায় রক্তদান ও রক্তদানে উদ্বুদ্ধকরণকে কেন্দ্র করে প্রতিষ্ঠিত সন্ধানী এখন কাজ করে চলেছে বিভিন্ন সামাজিক দুর্যোগে এবং বিভিন্ন প্রয়োজনে।সন্ধানীর অন্যান্য কার্যক্রম গুলোর মধ্যে রয়েছে রক্তের গ্রুপ নির্ণয়, টিকাদান কর্মসূচি , মরণোত্তর চক্ষুদানে উদ্বুদ্ধকরণ, দুস্থ-অসহায়-গরীব রোগীদের বিনামূল্যে ঔষধ ও অপারেশন সরঞ্জাম সরবরাহকরণ, বিনামূল্যে থ্যালাসেমিয়া স্ক্রিনিং পরীক্ষা, জনসাধারণকে রক্তদানে উৎসাহিত করা ও জনসাধারণের মাঝে স্বাস্থ্য সচেতনা বৃদ্ধি প্রকল্প ও অন্যান্য সমাজকল্যাণমূলক কার্যক্রম অন্যতম।

মানব সেবার ব্রত নিয়ে ১৯৮২ সাল থেকে ৪০ বছর ধরে কাজ করে যাচ্ছে  প্রতিষ্ঠানটির চমেক ইউনিট যার পুরস্কারস্বরুপ ঝুলিতে যোগ হয়েছে স্বাধীনতা পদকসহ নানান সম্মাননা পদক।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়