Cvoice24.com

ও আর নিজাম রোড আবাসিক এলাকা সিপিডিএল এর সবুজায়ন ও সৌন্দর্যবর্ধন প্রকল্পের শুরু

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২১:৪৯, ১০ জানুয়ারি ২০২৩
ও আর নিজাম রোড আবাসিক এলাকা সিপিডিএল এর সবুজায়ন ও সৌন্দর্যবর্ধন প্রকল্পের শুরু

চট্টগ্রাম নগরীর অভিজাত এলাকা সমূহের মধ্যে অন্যতম হলো ও আর নিজাম রোড আবাসিক এলাকা। এই আবাসিক এলাকার পরিবেশ এবং প্রতিবেশ উন্নয়নে সুপরিকল্পিত সবুজায়ন এবং সৌন্দর্যবর্ধন প্রকল্প হাতে নিয়েছে সিপিডিএল পরিবার। 

গত ২৬ ডিসেম্বর এই পরিকল্পনা উপস্থাপন এবং ও আর নিজাম রোড আবাসিক এলাকা কল্যাণ সমিতি’র অনুমোদন গ্রহণের লক্ষ্যে  এলাকা’র ৩ নম্বর রোডে নির্মাণাধীন সিপিডিএল চারুকাব্য প্রকল্পে আয়োজন করা হয় আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের। 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও আর নিজাম রোড আবাসিক এলাকা কল্যান সমিতির সম্মানিত উপদেষ্টা প্রফেসর (ডা.) রবিউল হোসেন, সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক মঞ্জুর মোর্শেদ ফিরোজ, সিপিডিএল চারুকাব্য প্রকল্পের ভূমি মালিক জেবুন নেছা বেগম, সিপিডিএল এর প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন এবং সিপিডিএল পরিবারের অন্যান্য সদস্যবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

উক্ত আয়োজনে ও আর নিজাম রোড আবাসিক এলাকাকে সবুজায়নের মাধ্যমে সুপরিকল্পিত এবং নান্দনিক করতে সার্বিক কার্যক্রমের উপস্থাপনা এবং আলোচনা করা হয়। উপস্থিত সকলেই সিপিডিএল-এর এই উদ্যোগে ঐক্যমত প্রকাশ করেন এবং পরিকল্পনাটিকে স্বাগত জানান। 

নাগরিক লাইফস্টাইলে সর্বদা নতুন কিছুর সাথে পরিচয় করানোর ঐতিহ্য সিপিডিএলের বহু পুরানো। জামালখান, দেবপাহাড় সহ নগরীর অনেক এলাকায় আমূল পরিবর্তনের রূপকার সিপিডিএল পরিবার। এরই ধারাবাহিকতায় ও আর নিজাম রোড আবাসিক এলাকার বেশ কিছু অবকাঠামোগত পরিবর্তনের পদক্ষেপ নিয়ে আলোচনা করা হয়েছে উক্ত অনুষ্ঠানে। এই পরিকল্পনায় গৃহীত কার্যক্রমের বাস্তব ধারনা দিতে প্রদর্শন করা হয়েছে থ্রি ডি ড্রয়িং-ও। 

উল্লেখ্য, ও আর নিজাম রোড আবাসিক এলাকার ঐতিহ্য এবং আভিজাত্যকে বিবেচনায় নিয়ে সিপিডিএল হাতে নিয়েছে অতি উচ্চমান ও মাত্রা'র সাফায়ার লাইফস্টাইল কনসেপ্ট, যার আওতায় ইতোমধ্যে চারুকাব্য, দখিনায়ন এবং কল্পতরু নামে তিনটি প্রকল্পের নির্মাণ প্রক্রিয়া চলমান। সাফায়ার লাইফস্টাইলের মূল ভাবনা প্রিমিয়াম কোয়ালিটি প্রপার্টি, প্রাইম লোকেশন এবং প্রায়োরিটি সার্ভিস কেন্দ্রিক, যা চট্টগ্রামকে বিশ্বমানের লিভিং লাইফস্টাইলের এক্সপেরিয়েন্স প্রদান করবে বলে প্রত্যাশা করা যায়। প্রতিটি প্রকল্প প্রিমিয়াম ফিনিশিং সলিউশন, কোর্ট ইয়ার্ড, লাইব্রেরী লাউঞ্জ, ডাবল হাইট গ্র‍্যান্ডনেস নিয়ে সাজানো হবে। 

এই সাফায়ার লাইফস্টাইলের যৌক্তিক উপস্থিতি নিশ্চিত করতেই ও আর নিজাম রোড আবাসিক এলাকা’র সবুজায়ন এবং সৌন্দর্যবর্ধন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়