Cvoice24.com

যমুনা অয়েল কোম্পানি লেবার ইউনিয়নের নেতৃত্বে হোসেন-এয়াকুব 

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২১:০৩, ২৯ জানুয়ারি ২০২৩
যমুনা অয়েল কোম্পানি লেবার ইউনিয়নের নেতৃত্বে হোসেন-এয়াকুব 

আবুল হোসেন ও মুহাম্মদ এয়াকুব

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) আওতাধীন তেল বিপণনকারি সংস্থা যমুনা অয়েল কোম্পানি লিমিটেড লেবার ইউনিয়নের (সিবিএ) নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করেছেন আবুল হোসেন ও মুহাম্মদ এয়াকুব সমর্থিত প্যানেল। 

১৯ সদস্য বিশিষ্ট কমিটির কোনো পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় নির্বাচন পরিচালনা পরিষদ এই প্যানেলের প্রত্যেক প্রার্থীকে গতকাল রোববার বেসরকারিভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে।

নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দের মধ্যে সভাপতি হয়েছেন সভাপতি আবুল হোসেন, কার্যকরি সভাপতি হয়েছেন জয়নাল আবেদীন, সহ-সভাপতি হয়েছেন দেলোয়ার হোসেন বিশ্বাস, জামশেদ আলম, খোরশেদ আলম, সাধারণ সম্পাদক হয়েছেন মুহাম্মদ এয়াকুব, সহ-সাধারণ সম্পাদক হয়েছেন মো. নাসির উদ্দিন, কাজী মুহাম্মদ ফিরোজ উদ্দিন, কোষাধ্যক্ষ হয়েছেন আবু বক্কর ছিদ্দিক খান, দফতর সম্পাদক হয়েছেন সৈয়দ মোহাম্মদ আবদুল মান্নান, সহ-দফতর সম্পাদক হয়েছেন মো. আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক হয়েছেন মো. ইদ্রিস মিয়া, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন আবদুল জব্বার, আইন ও দর কষাকষি সম্পাদক হয়েছেন মুহাম্মদ আবদুল মান্নান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হয়েছেন মো. নজরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন মো. ইব্রাহিম, সমাজ কল্যাণ সম্পাদক হয়েছেন অরুন চৌধুরী, কার্যকরি সদস্য হয়েছেন মো. ফোরকান ও খোকন কুমার দাশ।

নির্বাচন উপ-পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সেলিম জানিয়েছেন, গত ২৩ ও ২৪ জানুয়ারি মনোয়নপত্র সংগ্রহ ও জমাদানের তারিখ ছিল। ২৫ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। ২৯ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার ও বৈধ প্রার্থীদের নাম প্রকাশ করা হয়। কিন্তু কোনো পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় একক প্রার্থী হিসেবে মনোনয়ন জমাদানকারি ১৯ জনকে বেসরকারি বিজয়ী ঘোষণা করা হয়েছে। 

যমুনা লেবার ইউনিয়নের ইতিহাসে টানা অষ্টমবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মুহাম্মদ এয়াকুব। জ্বালানি তেল সেক্টরের শ্রমিক-কর্মচারিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ অয়েল অ্যান্ড গ্যাস ওয়ার্কার্স ফেডারেশনের মহাসচিবের দায়িত্ব পালন করছেন তিনি। চট্টগ্রাম বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের আহ্বায়কও এই শ্রমিক নেতা। বিপিসি, পদ্মা অয়েল, মেঘনা অয়েল, ইস্টার্ণ রিফাইনারি, এসএওসিএলসহ বিভিন্ন সংস্থার লেবার ইউনিয়নের নেতৃবৃন্দ যমুনার নব নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়