Cvoice24.com

সন্দ্বীপে বাদশা মিয়া-সুকানী ফাউন্ডেশন মেধা বৃত্তির পুরস্কার বিতরণ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৩:৩১, ১৯ মার্চ ২০২৩
সন্দ্বীপে বাদশা মিয়া-সুকানী ফাউন্ডেশন মেধা বৃত্তির পুরস্কার বিতরণ

বৃত্তিপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দিচ্ছেন অতিথিরা

চট্টগ্রামের সন্দ্বীপের মগধরা ইউনিয়নে বাদশা মিয়া সুকানী স্মৃতি বৃত্তি, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৮ মার্চ) উপজেলার মগধরা ইউনিয়নের আইডিয়াল হাই স্কুল মাঠে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে মোট ৯৫ জন শিক্ষার্থীর হাতে ক্রেস্ট, সনদ ও বৃত্তির নগদ অর্থ প্রদান করা হয়।

মগধরা ইউপি চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেনের সভাপতিত্বে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি ছিলেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী অফিসার সম্রাট খীসা। 

মাস্টার মোহাম্মদ সোলাইমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি হাজী আবদুল বাতেন কলেজের অধ্যক্ষ একেএম বেলায়েত হোসেন, সাউথ সন্দ্বীপ কলেজের অধ্যক্ষ সুরাইয়া বেগম, মোস্তাফিজুর রহমান ডিগ্র কলেজের উপধাক্ষ সিরাজুল মাওলা, সন্দ্বীপ উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবদুল ওহাব, উত্তর সন্দ্বীপ কলেজের প্রভাষক মোহাম্মদ সিরাজ, বাদশা মিয়া সুকানী ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক এসএম সাইফুল ইসলাম ছানু প্রমুখ।

অনুষ্ঠানে সম্রাট খীসা বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের দক্ষ হতে হবে। শিক্ষা থেকে ঝড়ে পড়ার হার রোধ করতে সরকার বদ্ধ পরিকর। মেধা বৃত্তির মাধ্যমে শিক্ষার্থীরা আর্থিক সহায়তা পেয়ে থাকেন। তাছাড়া একটি সনদের মাধ্যমে একজন শিক্ষার্থী পড়ালেখার প্রতি আরো উৎসাহিত হয়। আনোয়ার চেয়ারম্যানের এমন মহৎ উদ্যোগে অনেক শিক্ষার্থীর উপকারে আসবে। তিনি এমন উদ্যোগ অব্যাহত রাখবেন এটা আশা করছি।

সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন বলেন, সন্দ্বীপের সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি মনোযোগী করতে এক যুগ ধরে স্মৃতি বৃত্তির নিয়মিত আয়োজন করে আসছি। আগামীতে পুরো সন্দ্বীপের শিক্ষার্থীদের নিয়ে এ বৃত্তির আয়োজন করবো। কোনো শিক্ষার্থী যেন ঝড়ে না পড়ে সে প্রচেষ্টা অব্যাহত থাকবে। একজন মানবিক মানুষ হয়ে সন্দ্বীপের মানুষের পাশে থাকতে চাই।

এবারের স্মৃতি বৃত্তি পরীক্ষায় মগধরা ও মুছাপুর ইউনিয়নের ৪১টি প্রাথমিক বিদ্যালয় ও ১১টি মাদরাসার চতুর্থ ও পঞ্চম শ্রেণির ৭২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।  তার মধ্য থেকে ৩৫ জন টেলেন্টপুলে এবং ৬০ জন সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। 

সর্বশেষ

পাঠকপ্রিয়