Cvoice24.com

জিএএমপিআই’র উদ্যোগে ফটিকছড়িতে ভ্রাম্যমাণ বিজ্ঞান জাদুঘর

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:৩৪, ২১ মার্চ ২০২৩
জিএএমপিআই’র উদ্যোগে ফটিকছড়িতে ভ্রাম্যমাণ বিজ্ঞান জাদুঘর

প্রথমবারের মতো ফটিকছড়িতে ভ্রাম্যমাণ বিজ্ঞান জাদুঘর ও বিজ্ঞান প্রদর্শনী আয়োজন করা হয়েছে। মাইজভাণ্ডার গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহসুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.) প্রতিষ্ঠিত গাউছুল আজম মাইজভাণ্ডারী পলিটেকনিক ইনস্টিটিউট (জিএএমপিআই) এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের যৌথ উদ্যোগে আজিমনগর উচ্চ বিদ্যালয় মাঠে ফোর-ডি মুভি বাস ও ভ্রাম্যমাণ জাদুঘর প্রদর্শনী করা হয়।

মঙ্গলবার (২১ মার্চ) প্রদর্শনীর উদ্বোধন করেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির রহমান সানি। এসময় রোসাংগিরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আজিমনগর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শোয়াইব মুহাম্মদ সালেহীন, জিএএমপিআই প্রিন্সিপাল মো. আবদুল বাতেন, জিএএমপিআই ম্যানেজিং কমিটির সদস্য মেজবাউল আলম শৈবালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

গাউছুল আজম মাইজভাণ্ডারী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ছাড়াও ফটিকছড়ির ৩৫টি কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার শিক্ষার্থীরা ফোর-ডি মুভি বাস ও ভ্রাম্যমাণ জাদুঘরে প্রদর্শনী উপভোগ করে। প্রদর্শনীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কিউরেটর মাসুদুর রহমানের নেতৃত্বে ৯ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়।  

জিএএমপিআই ম্যানেজিং কমিটির সদস্য মেজবাউল আলম শৈবাল বলেন, এই প্রদর্শনীর মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানের প্রতি আগ্রহ তৈরি হবে। আধুনিক বাংলাদেশ নির্মাণে বিজ্ঞান চর্চা খুবই প্রয়োজন। আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে জ্ঞান ও বিজ্ঞানের চর্চা এবং প্রসার আরও বাড়াতে হবে। 

ফটিকছড়িতে ফোর-ডি মুভি বাস ও ভ্রাম্যমাণ জাদুঘর প্রদর্শনীতে সহযোগিতা করায় জিএএমপিআই ম্যানেজিং কমিটির চেয়ারম্যান সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারীর পক্ষ থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা জানানো হয়। 

সর্বশেষ

পাঠকপ্রিয়