Cvoice24.com

গরম উপেক্ষা করে সিআইইউতে ভর্তি পরীক্ষা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৪, ৭ মে ২০২৩
গরম উপেক্ষা করে সিআইইউতে ভর্তি পরীক্ষা

ক’দিন ধরে কাঠফাটা রোদ্দুর। বেড়েছে গরম। অথচ সব বাধা আর সংশয় পেছনে ফেলে যথাসময়ে হাজির কিনা শিক্ষার্থীরা! আনন্দমুখর পরিবেশে আপন মনে কেউবা লিখে চলেছেন প্রশ্নের উত্তর, কেউবা ভাবছেন জবাব নিয়ে।

রবিবার (৭ মে) চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ২০২৩-এর সামার সেমিস্টারের ভর্তি পরীক্ষার চিত্রটা ছিল এমন-ই। নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসে বিপুল উৎসাহের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় এই ভর্তি পরীক্ষা।

সকাল ১০টায় প্রচণ্ড রোদ উপেক্ষা করে ক্যাম্পাসে আসতে থাকেন শহরের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। সন্তানরা যখন ব্যস্ত পরীক্ষার হলে, ঠিক তখন ওয়েটিং রুমে অপেক্ষায় ছিলেন তাদের অভিভাবকরা। সকাল সাড়ে ১১টায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর চূড়ান্তভাবে উর্ত্তীণরা অংশ নেন সাক্ষাৎকারে।

এর আগে, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ক্যাম্পাসে স্বাগত জানান সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী। এক বার্তায় তিনি বলেন, ভর্তি পরীক্ষা মানেই নিজের সঙ্গে নিজের লড়াই। সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা।

সকালে পরীক্ষা শুরুর পর পরীক্ষার হলগুলো ঘুরে দেখেন বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, একই অনুষদের শিক্ষক অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর ডিন ড. শাহ আহমেদ, স্কুল অব ল’র ডিন ড. মো. বেলায়েত হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, রেজিস্ট্রার আনজুমান বানু লিমা, কাউন্সিল অ্যাফেয়ার্স সেকশনের ইনচার্জ রুমা দাশ প্রমুখ।

ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া ইজাজ নামের একজন শিক্ষার্থী বলেন, দুটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ফরম নিয়েছিলাম। আজকের ভর্তি পরীক্ষার পর সিআইইউ ক্যাম্পাসের পরিবেশটা দেখে খুব ভালো লাগল। আশা করছি, এখানে শিক্ষাজীবনের বড় পাঠটা শেষ করে যেতে পারব। 

একই রকম অনুভূতি ব্যক্ত করেছেন তুহিন, আকরাম, সোহানা নামের আরও কয়েকজন ভর্তিচ্ছু শিক্ষার্থীও।

সর্বশেষ

পাঠকপ্রিয়