Cvoice24.com

শোক দিবস উপলক্ষে নগর যুবলীগের সমাবেশ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২১:০৮, ১ সেপ্টেম্বর ২০২৩
শোক দিবস উপলক্ষে নগর যুবলীগের সমাবেশ

চট্টগ্রাম মহানগর যুবলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে শোক থেকে শক্তি-শক্তি থেকে জাগরণ শীর্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি মাহাবুবুল হক সুমন'র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদাদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী, প্রধান বক্তা হিসেবে ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, নগর যুবলীগের সাবেক আহবায়ক মো. মহিউদ্দিন বাচ্চু, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক শহীদুল হক চৌধুরী রাসেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক দেলোয়ার হোসেন খোকা, দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগ সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী, উত্তর জেলা আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন মহানগর যুবলীগের সহ-সভাপতি নুরুল আনোয়ার, বেলায়েত হোসেন বেলাল, এড. আরশাদ হোসেন আসাদ, আঞ্জুমান আরা, হেলাল উদ্দিন, দেবাশীষ পাল দেবু, আসহাব রসুল জাহেদ, মো. ওয়াশিম উদ্দিন চৌধুরী, সাখাওয়াত হোসেন সাকু, দিদারুল আলম দিদার, ইশতিয়াক আহমেদ চৌধুরী সাদিত, সাইফুদ্দিন আহমেদ, দিদার উর রহমান তুষার, আবু মোহাম্মদ মহিউদ্দিন, সুমন চৌধুরী, মনোয়ারুল আলম চৌধুরী নোবেল।

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সৈয়দ ওমর ফারুক, অর্থ সম্পাদক মান্না বিশ্বাস, আইন বিষয়ক সম্পাদক এড. আখতারুজ্জামান রুমেল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হেলাল উদ্দিন আহমেদ, তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক প্রফে. রেজাউল করিম, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক নঈম উদ্দিন খান, ক্রীড়া সম্পাদক রাজীব হাসান রাজন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. আলমগীর টিপু,  উপ-স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. শরীফুল ইসলাম আদনান, উপ-ক্রীড়া সম্পাদক শাহজাহান সামি, সহ-সম্পাদক ফেরদৌস আহমেদ, ইব্রাহিম খলিল নিপু, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ ওয়াসিম,খন্দকার মোখতার আহমেদ আরিফ সহ চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের আওতাধীন ৪৪ টি ওয়ার্ড শাখার সভাপতি, সাধারণ এবং আহবায়ক - যুগ্ম আহবায়ক বৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা আমাদের দেশের জন্য কলঙ্ক। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে বঙ্গবন্ধু এগিয়ে নিতে যেভাবে কাজ করছিলেন তা অনেকের সহ্য হয়নি। জাতির পিতা বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ে তোলার যে স্বপ্ন দেখেছিলেন তা সফল করে তুলতে পারলে তাঁর প্রতি শ্রদ্ধা জানানো সার্থক হবে। এবার জাতির শোককে শক্তিতে রূপান্তরিত করে জাতিকে সমৃদ্ধ ভবিষ্যতের দিকে এগিয়ে নেয়ার সাধনায় আত্মনিয়োগ করতে তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগ নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

প্রধান বক্তার বক্তব্যে আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধু শুধু একটি দেশই উপহার দেননি; তিনি সদ্য স্বাধীন একটি রাষ্ট্রের অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক কাঠামো কেমন হবে তারও একটি যুগোপযোগী রূপরেখা প্রণয়ন করেছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু সবসময় জনগণের প্রতি আস্থা ও বিশ্বাস রাখতেন। উন্নয়ন ও স্ব-নির্ভরতা অর্জনে মানুষের ঐক্যবদ্ধ ও যৌথ প্রচেষ্টাকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিতেন। বঙ্গবন্ধুর দেখানো সেই পথে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে দেশকে স্বনির্ভর এবং স্মার্ট বাংলাদেশ গড়তে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন। এই প্রচেষ্টায় তিনি মহানগর আওয়ামী যুবলীগ নেতৃবৃন্দকে পাশে পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়