Cvoice24.com

প্ল্যাসিডিয়ান ওল্ড স্কাউটস গিল্ড’র ৩য় বার্ষিক ক্যাম্পিং সম্পন্ন

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:০৫, ৪ মার্চ ২০২৪
প্ল্যাসিডিয়ান ওল্ড স্কাউটস গিল্ড’র ৩য় বার্ষিক ক্যাম্পিং সম্পন্ন

সেন্ট প্ল্যাসিড’স স্কুলের প্রাক্তন স্কাউটদের সংগঠন ‘প্ল্যাসিডিয়ান ওল্ড স্কাউটস গিল্ড’(পিওএসজি) এর ৩য় বার্ষিক ক্যাম্পিং সম্পন্ন হয়েছে। চট্টগ্রাম শহর থেকে ৩৬ কিমি দূরে, রাঙ্গুনিয়ায় বিশাল এলাকা জুড়ে পরিবেষ্টিত মেহগনি গাছের বাগান এবং বিশাল পুকুরে সাঁতার ও এডভেঞ্চারাস লাইফ বোট চালানোর সুবিধাসহ অনিন্দ্য সুন্দর এক প্রাকৃতিক এলাকা এই ঘাটচেক হাজারীবাড়ী। স্কাউট ক্যাম্পিং এর জন্য অত্যন্ত উপযুক্ত এই স্থানে সেন্ট প্ল্যাসিড’স স্কুলের প্রাক্তন স্কাউটদের এবারের এই ক্যাম্পিং এর শিরোনাম ছিল ‘ঈগলস মিট-২০২৪’। 

রোববার (৩ মার্চ) পিওএসজি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়—১ মার্চ রাঙ্গুনিয়ার ঘাটচেক গ্রামের হাজারীবাড়ী এলাকায় ৩য় বার্ষিক ক্যাম্পিং সম্পন্ন হয়েছে।

সংগঠনের সভাপতি প্রাক্তন স্কাউট সুজয় সেন গুপ্তের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বদিউর রহমানের সঞ্চালনায় সকাল ৯টায় অনুষ্ঠিত উদ্বোধনী পর্বে, কোরান তেলওয়াত ও প্রার্থনা সংগীতের পর, জাতীয় পতাকা উত্তোলন করেন বিশেষ অতিথি ওপিএ’র বর্তমান প্রেসিডেন্ট ডাঃ শাহেদ পারভেজ খান। 

এছাড়া সংগঠনের পতাকা এবং স্কাউট ব্রাদারহুড পতাকা উত্তোলন করেন যথাক্রমে সংগঠনের সভাপতি প্রাক্তন স্কাউট সুজয় সেন গুপ্ত ও ওপিএ’র প্রাক্তন প্রেসিডেন্ট প্রাক্তন স্কাউট আবু রাশেদ চৌধুরী। এবং এরই মাধ্যমে দিনব্যাপী প্রাক্তন স্কাউটদের ব্যাতিক্রমী এই ক্যাম্পিং এর আনুষ্ঠানিকতা শুরু হয়। এই বছর, প্রথম বারের মত সংগঠনের সদস্যদের নিজেদের স্কুল, সেন্ট প্ল্যাসিড’স স্কুলের বর্তমান স্কাউটদেরও এই ক্যাম্পিং কার্যক্রমে অন্তর্ভুক্ত করা হয়। 

উল্লেখ্য, সেন্ট প্ল্যাসিড’স স্কুল স্কাউট দল চট্টগ্রামের প্রথম স্কাউট দল (স্থাপিতঃ ১৯২৩ সাল)। ভিন্ন ভিন্ন ব্যাচের নানা বয়েসের ও পেশার মোট ৪৮ জন প্রাক্তন স্কাউট এবং সেন্ট প্ল্যাসিড’স স্কুলের বর্তমান স্কাউট দলের ৭ জন সহ মোট ৫৪ জন স্কাউট দিনব্যাপী এই ক্যাম্পিং এ অংশ গ্রহন করেন। এর মধ্যে ১৯৬৮ ব্যাচের শওকত দোভাষ সবচেয়ে বয়স্ক স্কাউট হিসাবে সকল কার্যক্রম সফলভাবে সম্পন্ন করে সবাইকে উজ্জীবিত করেছেন।   

এই ক্যাম্পিং এ অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন প্রাক্তন স্কাউট ডাঃ তৌফিক শাহারিয়ার, এড ওয়াসিম শরীফ, এড গৌতম চৌধুরী, আসিফ ইকবাল, ইমরুল কায়েস, এম এ মুকিত, জনি গোমেজ, মাহমুদুল হাসান, নুরুন্নবী দীপু, আনসার আলী, সুমন বড়ুয়া, স্টীভ রোজারিও, রিয়াজ খান, মামুনুর রহমান মামুন, ইমরান হোসেন ইমু, জাকিরুল হাসান, ডানকান পেরেরা ও রবিন্দ্র রবি ও স্কুল স্কাউট শিক্ষক পংকজ পালিত সহ আরও অনেকে।

দিনব্যাপী এই ক্যাম্পিং এ ছিল, হাইকিং, পাইওনিয়ারিং, ফাস্ট এইড, বৃক্ষ রোপন, স্কাউট গেমস, বিপি’র জন্মদিন পালন, লাইফবোট চালানো এবং সবশেষে সকলের আনন্দময় অংশগ্রহনে আকর্ষণীয় ক্যাম্প ফায়ারের অনুষ্ঠানের মাধ্যমে সন্ধ্যা সাড়ে ৭টায় এর সমাপ্তি ঘোষনা করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়