Cvoice24.com

রাঙামাটিতে ৪ প্রতিষ্ঠানকে ভোক্তার জরিমানা

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৮, ১১ ফেব্রুয়ারি ২০২১
রাঙামাটিতে ৪ প্রতিষ্ঠানকে ভোক্তার জরিমানা

ছবি : সিভয়েস

রাঙামাটিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিমূলক অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়ায় ৪ প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত রাঙমাটি শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাঙামাটি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মুহাম্মদ হাসানুজ্জামান। এসময় সাথে ছিলেন রাঙামাটি সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোছাম্মৎ নাছিমা আকতার খানম এবং রাঙামাটি কোতয়ালী থানা পুলিশের একটি টিম।

অভিযানে লেকার্স রোডের ইত্যাদি স্টোরকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও ছাপা সংবাদপত্র ব্যবহার করে সংরক্ষণ করায় ২ হাজার টাকা, ট্রাক টার্মিনালের ভাতঘরকে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় বিক্রয় ও সংরক্ষণ করায় ৩ হাজার টাকা, শান্তিনগর-ফিশারি ঘাটের আল মদিনা ভাতঘরকে মূল্যতালিকা প্রদর্শন না করা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন করায় ৩ হাজার টাকা, বনরূপা বাজারের মাস্টার শেফ রেস্টুরেন্টকে কাঁচা মাছ-মাংসের সাথে অর্ধরান্না খাবার ও চিজ (পনির) সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাঙামাটি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘এটা আমাদের নিয়মিত অভিযান। ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পণ্যের বিরুদ্ধে আমাদের অভিযান সব সময় অব্যহত আছে।’ কেউ প্রতারিত হলে ভোক্তা সাধারণকে অধিদপ্তরের হটলাইন নম্বর ১৬১২১ এ অভিযোগ দিতে অনুরোধ করেন তিনি।
  
-সিভয়েস/এমডি

সর্বশেষ

পাঠকপ্রিয়