Cvoice24.com

বাঘাইছড়িতে আগুনে পুড়লো উন্নয়ন বোর্ডের প্রকল্প কার্যালয়

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২০:১৭, ১৪ এপ্রিল ২০২১
বাঘাইছড়িতে আগুনে পুড়লো উন্নয়ন বোর্ডের প্রকল্প কার্যালয়

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা সদরের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প ব্যবস্থাপকের কার্যালয় আগুনে পুড়ে গেছে। বুধবার (১৪ এপ্রিল) বেলা পৌনে ১২টার দিকে এই আকস্মিক আগুনের সূত্রপাত হয়।

স্থানীয়রা জানায়, স্থানীয় বাসিন্দা ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা আগুন নেভানোর আপ্রাণ চেষ্টা চালালেও প্রচণ্ড আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। ফলে পুরো অফিসটি আগুনে পুড়ে সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে যায়। এক ঘণ্টা পর পার্শ্ববর্তী উপজেলা খাগড়াছড়ির দিঘিনালা থেকে ফায়ার সার্ভিসের গাড়ি এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহকারী প্রকল্প ব্যবস্থাপক সুচিত্র চাকমা জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এতে প্রকল্প ব্যবস্থাপকের কার্যালয় সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেছে। আগুনে প্রায় পঞ্চাশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

বাঘাইছড়ি উপজেলা ও পর্যটন নগরী সাজেকে ফায়ার সার্ভিসের কোন স্টেশন না থাকায় প্রতিবছর আগুনে কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি হলেও ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের কারো কোন ভূমিকা না থাকায় ক্ষোভ জানিয়েছেন স্থানীয়রা।

ফরিদ নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘আগে অনেকবার ফায়ার সার্ভিস স্থাপনের জন্য মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাঘাইছড়িবাসী, কিন্তু তাতেও কিছু হলো না। এখানে দ্রুত ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের জোর দাবি জানাচ্ছি।’

-সিভয়েস/এমডি

সর্বশেষ

পাঠকপ্রিয়