Cvoice24.com

শিবির সম্পৃক্ততায় রাঙামাটির তিন ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৫, ২৭ এপ্রিল ২০২১
শিবির সম্পৃক্ততায় রাঙামাটির তিন ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

ছবি: সিভয়েস

শিবির সম্পৃক্ততার অভিযোগে রাঙামাটির লংগদু উপজেলার দুই ছাত্রলীগ নেতাসহ এক কর্মীকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা ছাত্রলীগ তাদের অব্যাহতি দেয়।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন— লংগদু মডেল কলেজ ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক ফারহাদ আল ফারদীন, সাবেক উপশিক্ষা ও পাঠচক্র সম্পাদক মেহেদী হাসান এবং উপজেলা ছাত্রলীগের কর্মী নুরুল ইসলাম। 

সোমবার (২৬ এপ্রিল) রাতে উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক রোকন উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগ লংগদু উপজেলা কমিটির সভাপতি ও সম্পাদকের নির্দেশক্রমে দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং জামায়াত-শিবিরের সঙ্গে সম্পৃক্ততা থাকায় এই তিনজনকে উপজেলা ছাত্রলীগের সকল প্রকার কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হলো। একইসঙ্গে তাদের কোনো কার্যক্রমের দায়ভার লংগদু উপজেলা ছাত্রলীগ নেবে না বলেও উল্লেখ করা হয়।


লংগদু উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আল মাহমুদ জানিয়েছেন, জামায়াত-শিবিরের সঙ্গে সম্পৃক্ততার বিষয়ে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকায় উপজেলা আওয়ামী লীগের পরামর্শের ভিত্তিতে এই তিনজনকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিষয়টি জেলা কমিটিকেও লিখিতভাবে অবহিত করা হয়েছে।

এদিকে এই সিদ্ধান্তের পর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম ঝান্টু সামাজিক যোগাযোগমাধ্যমে উপজেলা ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, ‘এতদিন পরে টের পাওয়ার জন্য ধন্যবাদ। তবে এ ধরনের আরও যারা আছে, তাদেরও খুঁজে বের করা জরুরি হয়ে পড়েছে।’

প্রসঙ্গত, এ ঘটনাসহ গত একমাসে হেফাজত ও শিবিরের সঙ্গে সম্পৃক্ততার চারটি পৃথক ঘটনায় এ পর্যন্ত মোট পাঁচ ছাত্রলীগ ও একজন যুবলীগ নেতাকে নিজ নিজ সংগঠন থেকে বহিষ্কার ও অব্যাহতি দেওয়া হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়