Cvoice24.com

ম্যাজিস্ট্রেট দেখে বাবার নাম ভুলে গেলো পথচারী!

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৭, ২৯ এপ্রিল ২০২১
ম্যাজিস্ট্রেট দেখে বাবার নাম ভুলে গেলো পথচারী!

মাস্ক না পরে বের হয়েছিলেন এক ব্যক্তি। অটোরিকশা চেপে যাচ্ছিলেন নির্দিষ্ট গন্তব্যে। পথে তাকে পেয়ে বসে ম্যাজিস্ট্রেট। মাস্ক না পরার দায়ে তাকে ২শ’ টাকা অর্থদণ্ড করেন তিনি। এসময় মামলার নথিতে নাম-ঠিকানা তুলে ম্যাজিস্ট্রেট একপর্যায়ে তার কাছে বাবার নাম জানতে চান। প্রত্যুত্তরে জবাব আসে—‘বাবার নাম মনে করতে পারছি না, ভুলে গেছি।’

বুধবার রাঙামাটির কাপ্তাই উপজেলার বড়ইছড়ি বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানের ভ্রাম্যমাণ আদালতে এমন ঘটনা ঘটে।

পরে অবশ্য ম্যাজিস্ট্রেটের সঙ্গে নানা কথোপকথনের একপর্যায়ে অভিযুক্ত পথচারী বাবার নাম মনে করতে পারেন। বাবার নাম জানালে মামলায় নথিভুক্ত করে তার কাছ থেকে জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান বলেন, বুধবার বড়ইছড়ি বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছিলাম। সেখানে সিএনজি অটোরিক্সায় একযাত্রীর মুখে মাস্ক না দেখে তাকে প্রশ্ন করেছিলাম— কেন মাস্ক পড়েনি, কিন্তু তিনি কোন উত্তর দিতে পারেননি। তাই তাকে ২শ টাকা অর্থদণ্ড করা হয়। জরিমানার অর্থ আদায়ে কিছু নিয়মকানুন আছে, মামলাটির নথি লিখতে গিয়ে তার বাবার নাম জিজ্ঞেস করলে তিনি জানান, বাবার নাম মনে নাই, ভুলে গেছে। পরে তাকে নানা প্রশ্ন করতে করতে এক পর্যায়ে তার বাবার নাম জানালে তার কাছ থেকে জরিমানার টাকা আদায় করে ছেড়ে দেওয়া হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়