Cvoice24.com

রাঙামাটিতে বিএফডিসি’র অভিযান, সরঞ্জামসহ মাছ জব্দ

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪২, ১৬ জুলাই ২০২১
রাঙামাটিতে বিএফডিসি’র অভিযান, সরঞ্জামসহ মাছ জব্দ

রাঙামাটিতে নিষেধাজ্ঞা অমান্য করে কাপ্তাই হ্রদ থেকে মাছ আহরণ ও বাজারে বিক্রয়ের সময় মাছ, ইঞ্জিন চালিত পাঁচটি নৌকা, দশ হাজার মিটার জাল জব্দ করেছে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)।

শুক্রবার (১৬ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বাজারগুলোতে বিএফডিসির সদস্যরা অভিযান চালিয়ে টিচার্স ট্রেনিং কলেজের পাশ থেকে প্রায় ১০ কেজি বিভিন্ন প্রজাতির কাঁচা মাছ জব্দ করে। 

জব্দকৃত মাছগুলোর মধ্যে তেলাপিয়া, সাদা টেংরা, বাটার মাছসহ মিশালি মাছ ছিল। মাছগুলো পরবর্তীতে বিএফডিসি অফিস প্রাঙ্গণে প্রকাশ্যে নিলাম দেয়া হয়।

এরআগে ভোর রাতে কাপ্তাই হ্রদের গোদারপাড়া, ডিসি বাংলা, আধার পাহাড়, ঝগড়ার বিল, দারোগা পাহাড় এলাকায় বিএফডিসি এবং নৌ পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে। অভিযানে তিনটি সাধারণ নৌকা ও দুইটি ইঞ্জিনচালিত বোট এবং ১০হাজার মিটার পরিমাণে সুতার জাল জব্দ করা হয়েছে।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন (বিএফিডিসি) রাঙামাটি অঞ্চলের ম্যানেজার (কমান্ডার, নৌবাহিনী) তৌহিদুল ইসলাম জানান, কাপ্তাই হ্রদে মাছ আহরণের নিষেধাজ্ঞার শুরু থেকে জেলেদের মাছ আহরণে নিরুৎসাহিত করে আসছি। আর যারা এই নিষেধাজ্ঞা মানছেন না তাদের আইনের আওতায় আনছি। শুক্রবারের অভিযানে মাছ, জাল, নৌকাগুলো জব্দ করা হয়েছে। জব্দকৃত মাছগুলো প্রকাশ্যে নিলামে অন্যান্য সময়ের মত নিলামে বিক্রয় করা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়