Cvoice24.com

লংগদুতে একসঙ্গে ৩ ছেলে সন্তানের জন্ম

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৫০, ২৭ জুলাই ২০২১
লংগদুতে একসঙ্গে ৩ ছেলে সন্তানের জন্ম

রাঙামাটির লংগদু উপজেলায় পারুল বেগম নামের এক নারী একসঙ্গে তিনটি ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। আজ মঙ্গলবার (২৭ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে মাইনীমূখের রাবেতা হাসপাতালে তিনি প্রসব করেন।

পারুল বেগম উপজেলার বগাচত্বর ইউনিয়নের গাউসপুর এলাকার আবু সাইদের স্ত্রী।

তিন নবজাতক ও তাদের মা সুস্থ আছেন বলে নিশ্চিত করেছেন হাসপাতালের চিকিৎসক ডা. আবু তালহা। তিনি জানান, সোমবার সন্ধ্যায় প্রসব বেদনা নিয়ে প্রসূতি পারুল বেগম হাসপাতালে আসলে আমরা তার আল্ট্রাসনোগ্রাফি করি। তখনই বুঝতে পারি প্রসূতির গর্ভে তিনটি শিশু আছে। আজ মঙ্গলবার সকাল ৭টা ৫০মিনিটে সফলভাবে নরমাল ডেলিভারি করানো হয়েছে। নবজাতক শিশুদের ওজন কম হওয়ায় তাদেরকে খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে রেফার করা হয়েছে।

এদিকে একসাথে তিন শিশুর জন্ম হওয়ার খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনের বন্যায় ভাসছেন এই দম্পতি ও হাসপাতাল কর্তৃপক্ষ।

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন হাসপাতালের চিকিৎসক ডা. আবু তালহা। তিনি তার ফেসবুক একাউন্টে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। জীবনে এই প্রথম রাবেতা হাসপাতালে এক প্রসূতি মায়ের ৩ বাচ্চার নরমাল ডেলিভারি। গতকালকে যখন আল্ট্রাসনোগ্রাফি করি তখনই আমার এক অন্যরকম অনুভূতি হয়েছিল ৩ বাচ্চা দেখে। আরও আবাক হয়েছি যখন দেখি ৩টি বাচ্চাই ছেলে বাচ্চা। আজ সকাল ৭.৫০টায় তাদের এই বিষন্নতায় ভরা পৃথিবীতে আগমন ঘটে।’

শিশুদের পিতা আবু সাইদ জানান, একসাথে তিন শিশুর জন্ম হওয়ার খবরে আমাদের পুরো পরিবার খুব খুশি। তবে তাদের ওজন কম হওয়ায় কিছুটা দুঃশ্চিন্তায় আছি। বর্তমানে খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে শিশুদের ভর্তি করা হয়েছে। এখানে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে কিছুদিন।

সর্বশেষ

পাঠকপ্রিয়