Cvoice24.com

বাঘাইছড়িতে জেএসএস কর্মীকে গুলি করে হত্যা, লাশ নিয়ে ধোঁয়াশা

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:০৫, ১৭ সেপ্টেম্বর ২০২১
বাঘাইছড়িতে জেএসএস কর্মীকে গুলি করে হত্যা, লাশ নিয়ে ধোঁয়াশা

রাঙামাটির বাঘাইছড়িতে সুরেশ চন্দ্র চাকমা জীবেশ (৫৫) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি কমিটির (জেএসএস) এক সদস্যকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বিভিন্ন সূত্রে জানা যায়, শুক্রবার ভোররাতে উপজেলার দুর্গম বঙ্গলতলী ইউনিয়নের বি ব্লক এলাকায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার সত্যতাও নিশ্চিত করে বাঘাইছড়ি থানা পুলিশ।

নিহত সুরেশ সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির রাজনীতির সাথে জড়িত ছিলো বলে দাবি করেছে স্থানীয় একাধিক সূত্র। তবে তিনি সংগঠনটির কোন দায়িত্ব পালন করছেন কিনা— সেই সম্পর্কে কিছু জানাতে পারেনি তারা। এমনকি এই হত্যাকাণ্ড সম্পর্কে কিছুই জানায়নি তার সংগঠন জনসংহতি সমিতি।

প্রাণনাশের ভয়ে তিনি নিয়মিতই নিজ বাড়ির বাইরে রাত্রিযাপন করতেন বলেও জানিয়েছে সূত্রগুলো।

এদিকে সকালে হত্যাকাণ্ডের খবর পেয়ে সেখানে গিয়ে কোন লাশেরও হদিস পায়নি আইনশৃংখলা বাহিনীরর সদস্যরা। আইনশৃংখলাবাহিনীর ধারণা, তারা পৌঁছানোর আগেই লাশ সরিয়ে নেয়া হয়েছে।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন খান বলেন, ‌‘হত্যাকাণ্ড হয়েছে সেটি পারিপার্শ্বিক অবস্থা দেখে বুঝা যায়। তবে লাশ খুঁজে পাওয়া যাচ্ছে না, আমরা চেষ্টা করছি লাশ উদ্ধারের। স্থানীয়রাও এই ব্যাপারে সহযোগিতা করছে না।’

তবে এই বিষয়ে মুখ খুলছে না পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিও। সংগঠনটির দায়িত্বশীল কোন নেতাই ফোনও ধরছেন না। অন্যান্য ঘটনায় সংগঠনটির পক্ষ থেকে তাৎক্ষণিক বিবৃতি পাঠানো হলেও এই হত্যাকাণ্ডের প্রায় ছয়ঘন্টা পরও কোন বিবৃতি পাঠায়নি সংগঠনটি।

-সিভয়েস/এমডি/এএ

সর্বশেষ

পাঠকপ্রিয়