Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

রাঙামাটিতে সেন্ট্রাল অক্সিজেন ও আইসোলেশন সেন্টারের উদ্বোধন

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪১, ২৩ সেপ্টেম্বর ২০২১
রাঙামাটিতে সেন্ট্রাল অক্সিজেন ও আইসোলেশন সেন্টারের উদ্বোধন

গত বছরের মার্চে করোনা উর্ধ্বগতিতে পিছিয়ে পড়া জেলা রাঙামাটিতে করোনা রোগীদের জন্য স্বাস্থ্যসেবা বলতে তেমন একটা কিছু ছিলোনা। করোনা রোগীদের সবচেয়ে বেশি প্রয়োজন নিরবিচ্ছিন্ন অক্সিজেন সেবা। অথচ সেই সেবাটিই ছিল না এই জেলায়। হাইফ্লো অক্সিজেন দিয়ে হিমশিমের মধ্যে চলতো করোনা রোগীদের স্বাস্থ্য সেবা। অক্সিজেনের অভাবে চট্টগ্রাম পৌঁছার আগেই মারা গেছে অনেক মুমুর্ষ রোগী।

অবশেষে সেই সংকট কাটিয়ে সাত লাখ মানুষের চিকিৎসার আশ্রয়স্থল রাঙামাটি জেনারেল হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের পাশাপাশি চালু হয়েছে ২৪ শয্যার আইসোলেশন সেন্টার।

বৃহস্পতিবার(২৩সেপ্টেম্বর) সকালে রাঙামাটির সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এ কার্যক্রমের উদ্বোধন করেন।
 
সেবাগুলো চালু হওয়ার কারণে রাঙামাটিরবাসী আগের চেয়ে অনেক বেশি স্বাস্থ্যসেবা পাবে বলে মনে করেছেন তিনি। তিনি জানান, এই সেবাগুলোর চালু হওয়ার মাধ্যমে এখন হাইফ্লো অক্সিজেনের জন্য জেলাবাসীকে কষ্ট পেতে হবে না। 

রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক(আরএমও) ডা. শওকর আকবর বলেন, সামগ্রিক অক্সিজেন ব্যবস্থার সমাধান হওয়ায় সব ধরনের রোগীদের অক্সিজেন সেবা দিতে এখন আমরা বধ্যপরিকর। করোনারোগীদের সেবা দেওয়ার জন্য এখন আর বাইরের অন্য বিভাগের ভবনের প্রয়োজন হবে না।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, রাঙামাটি মেডিকেল কলেজের পরিচালক ডা. নীহার নন্দী, প্রকল্প পরিচালক  ডা. মো. শহীদ তালুকদার প্রমুখ।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়