Cvoice24.com

২৩ দিন পর ভেসে উঠল রাঙামাটির ঝুলন্ত সেতু

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩৯, ১১ অক্টোবর ২০২১
২৩ দিন পর ভেসে উঠল রাঙামাটির ঝুলন্ত সেতু

কাপ্তাই হ্রদে পানি কমার সাথে সাথে আবারো ভেসে উঠেছে ‘সিম্বল অব রাঙামাটি’ খ্যাত পর্যটনের ঝুলন্ত সেতু। দীর্ঘ ২৩ দিন পর পানি কমে যাওয়ায় সেতুটি আবারো ভেসে উঠেছে। এখনও পর্যটকদের জন্য উন্মুক্ত করা না হলেও দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকরা ঘুরে বেড়াচ্ছে সেতুতে।

সোমবার (১১ অক্টোবর) সকালে রাঙামাটি পর্যটন কর্পোরেশনের ঝুলন্ত সেতুটি ২৩দিন কাপ্তাই লেকের পানিতে নিমজ্জিত থাকার পর ভেসে উঠে। এতে পথিমধ্যে ঝুলন্ত সেতুটি ডুবন্ত থাকার কথা শুনে, ডুবন্ত সেতু থেকে পানি সরে যাওয়ার দৃশ্য দেখে আনন্দিত হয়ে সেতুতে ঘুরে বেড়াতে দেখা যায় দেশের নানা প্রান্ত থেকে আসা পর্যটকদের। সেতুটি ঘিরে পর্যটকের পদচারণায় সেতুর দুই পাশের বোটে করে বাহারি ফল বিক্রিও শুরু করেছে অনেক মৌসুমী ফল বিক্রেতা।

ঝিনাইদহ থেকে আসা পর্যটক ফয়সাল বলেন, ‘আমরা রাঙামাটি আসার সময় পথেই শুনেছি ঝুলন্ত সেতুটি পানিতে নিমজ্জিত, কিন্তু এখন এসে শুনছি আজকেই নাকি সেতু থেকে পানি নেমে গেছে। নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে।’

ঢাকা থেকে আসা পর্যটক খোরশেদ আলম বলেন, ‘এসেছিলাম মূলত সেতুটি দেখতে। সেতুটি থেকে পানি সরে যাওয়ায় সেতুটিতে হাঁটতে পেরে অনেক ভালো লাগছে।’

কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্র সূত্রে জানা যায়, কাপ্তাই হ্রদে বর্তমানে ১০৫ এমএলএস পানি রয়েছে। ১০৬ এমএলএস পানি থাকলেই ঝুলন্ত সেতুটি পানিতে ডুবে যায়। 

বাংলাদেশ পর্যটন করপোরেশন, রাঙামাটির ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানিয়েছেন, ঝুলন্ত সেতু থেকে পানি সরে গিয়েছে, সংস্কার কাজ শেষে দুই একদিনের মধ্যে পর্যটকদের জন্য সেতুটি উন্মুক্ত করে দেয়া হবে।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর বৃষ্টি ও উজানের ঢলে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় ডুবে যায় সেতুটি। অন্যান্য বছর প্রায় দুই-তিন মাস সেতুটি কাপ্তাই হ্রদের পানিতে ডুবে থাকলেও এবছর হ্রদের পানিতে নিমজ্জিত হওয়ার ২৩দিন পর সেতুটি ভেসে উঠেছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়