Cvoice24.com

রাঙামাটিতে নির্বাচনী সহিংসতায় প্রাণ গেলো ইউপি সদস্যের

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১০:০৬, ২৭ অক্টোবর ২০২১
রাঙামাটিতে নির্বাচনী সহিংসতায় প্রাণ গেলো ইউপি সদস্যের

রাঙামাটির কাপ্তাইয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে উপজেলার নতুন বাজার এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত সজিবুর রহমান ৫ ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য এবং আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জেলা কমিটির সদস্য।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চত করে জানিয়েছেন, রাতে আহত আবস্থায় ৪ জনকে হাসপাতালে আনা হলে কাপ্তাই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড মেম্বার সজিবুর রহমান মারা যান। বাকি তিন জন চিকিৎসাধীন।

তিনি আরও বলেন, হাসপাতালের বাইরে অনেক মানুষ ভীড় করছে। এ অবস্থায় জেলা প্রশাসককে পুরো বিষয়টি অবহিত করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, নিহত সজিব আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান আব্দুল লতিফের সমর্থক। লতিফ এবারও দলীয় মনোনয়ন পেয়েছেন। তার বিপক্ষে চেয়ারম্যান পদ প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মহিউদ্দিন পাটোয়ারি বাদল।

মঙ্গলবার রাতে নতুন বাজার এলাকায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হলে তা সংঘর্ষে রূপ নেয়। একপর্যায়ে ভারী কিছু দিয়ে মাথায় আঘাত করলে গুরুতর আহত হন সজিবুর রহমান ওরফে সজিব মেম্বার। স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর সেখানেই চিকিৎকরা তাকে মৃত ঘোষণা করেন।

ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ এই ঘটনার জন্য প্রশাসনকে দায়ী করে বলেন, নির্বাচনি প্রক্রিয়া শুরুর পর থেকেই এমন ঘটনার আভাস দেওয়া হয়েছিল প্রশাসনকে। কিন্তু কোনও ব্যবস্থা না নেওয়ার কারণে সহিংসতা ঘটেছে। এই ঘটনাকে পূর্ব পরিকিল্পিত উল্লেখ করে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান তিনি।

এদিকে পুলিশের কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব জানিয়েছেন, ‘বাজারে চায়ের দোকানে বসাকে কেন্দ্র করে দুই পক্ষের হাতাহাতি থেকে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সজিবুর রহমান নামে একজনের মৃত্যু হয়েছে। এর সঙ্গে জড়িত ৪ জনকে আটক করেছে পুলিশ। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।’

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর এই উপজেলার সদর ইউনিয়নের প্রতিবেশী চিৎমরম ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী নেথোয়াই মারমাকে নিজ বাসায় গুলি করে হত্যা করে একদল সশস্ত্র দুর্বৃত্ত। ওই ঘটনার পর ইউনিয়নের নির্বাচন পিছিয়ে ২৮ নভেম্বর নির্ধারণ করে নির্বাচন কমিশন। কাপ্তাইয়ের বাকি তিন ইউনিয়নের নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়