Cvoice24.com

রাঙামাটিতে ভূমিকম্পে নির্মাণাধীন সেতু ও মসজিদে ফাটল

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১৩, ২৬ নভেম্বর ২০২১
রাঙামাটিতে ভূমিকম্পে নির্মাণাধীন সেতু ও মসজিদে ফাটল

প্রতীকি ছবি

রাঙামাটি শহরে ভুমিকম্পে ঝুলুক্যা পাহাড়ে নির্মানাধীন সংযোগ সেতুর জোড়ায় এবং নির্মাণাধীন তিন তলা বিশিষ্ট একটি মসজিদে ফাটল দেখা দিয়েছে। একইসঙ্গে তাড়াহুড়ো করে নামতে গিয়ে ও ঘুমন্ত অবস্থায় মাথায় বোতল পড়ে তিন জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

অন্যদিকে কয়েকটি ট্রান্সফরমারের ফিউজ চলে গিয়ে শহরের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে।

ঝুলুক্যা পাহাড় এলাকার স্থানীয়রা জনায়, শুক্রবার ফজরের নামাজ আদায় করার সময় ভূমিকম্পে হঠাৎ মসজিদটি কেপে উঠে। নামাজ শেষে বের হয়ে দেখা যায় মসজিদের দেয়ালের বিভিন্ন স্থানে ফাটল। 

এছাড়া শহরের সাথে পুরানপাড়া ও ঝুলক্যা পাহাড়ের ওয়াই আকৃতির নির্মানাধীন সেতুর দুই গার্ডারের  সংযোগ স্থলে হালকা ফাটল দেখা গেছে।

ভোরে ভূমিকম্পের কম্পন অনুভব করে শহরের কলেজ গেইট এলাকায় একটি বহুতল ভবন থেকে তারাহুড়ো করে নামতে গিয়ে দুইজন ও বনরুপা এলাকায় ঘুমন্ত অবস্থায় মাথায় বোতল পড়ে একজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এছাড়াও শহরের বিভিন্ন স্থানে ভুমিকম্পের ফলে বৈদ্যতিক সঞ্চালন লাইনের ট্রান্সফরমারের ফিউজ চলে যাওয়ায় রিজার্ভ বাজারের কিছু কিছুসহ শহরের বিভিন্ন অংশে বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উপ-সরকারী প্রকৌশলী মো. খোরশেদ আলম জানান, মসজিদ ও সেতু দুটি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বাস্তবায়ন করেছে। ভূমিকম্পে মসজিদটির দেয়ালে যে ফাটল দেখা দিয়েছে তা সংস্কারের জন্য উদ্যোগ নেয়া। সেতুর দুই গাডারের অংশে এক্সপানশন জয়েন্ট রাখা হয়। এটি ফাটল না। এতে ঝুঁকির কোন শঙ্কা নেই। 

রাঙামাটি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জালাল উদ্দিন জানান, ভূমিকম্পে শহরের বিভিন্ন ট্রান্সফরমারের ফিউজ চলে যাওয়ায় কিছু কিছু জায়গায় বিদ্যুৎ বিভ্রাট দেখা দিলেও তা দুপুরের আগেই ফিউজ লাগিয়ে বিদ্যুৎ ব্যবস্থা পুনরায় সচল করা হয়েছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়