Cvoice24.com

সড়কবিহীন দুর্গম জুরাছড়িবাসী পেল নৌ অ্যাম্বুলেন্স

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:১৫, ১ জানুয়ারি ২০২২
সড়কবিহীন দুর্গম জুরাছড়িবাসী পেল নৌ অ্যাম্বুলেন্স

সড়কবিহীন দুর্গম জুরাছড়িবাসী পেল নৌ অ্যাম্বুলেন্স।

রাঙামাটির দুর্গম জুরাছড়ি উপজেলায় সড়ক পথ না থাকায় যোগাযোগের জন্য একমাত্র মাধ্যম নৌ পথ। আগে এ উপজেলায় কোনো রোগী অসুস্থ হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কোনো বিশেষ ব্যবস্থা ছিল না। তাই জরুরি রোগী পরিবহনের জন্য নৌ পথে উদ্বোধন করা হয় নৌ অ্যাম্বুলেন্স। এতে যেকোন রোগীকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া যাবে।

আজ শনিবার সকালে শহরের উন্নয়ন বোর্ড অবতরণ ঘাটে ইউজিডিপি প্রকল্পের অর্থায়নে একটি নৌ অ্যাম্বুলেন্স উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।

স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ এই নৌ এ্যম্বুলেন্সটি উদ্বোধন করেন। এসময় আরও উপস্থিত ছিলেন, রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা অন্যন্যা চাকমা প্রমুখ।

জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা অন্যন্যা চাকমা বলেন, দুর্গম জুরাছড়ি উপজেলায় সড়ক পথ না থাকায় যোগাযোগের জন্য একমাত্র মাধ্যম নৌ পথ। জরুরি রোগী পরিবহনের জন্য আগে তেমন বিশেষ কোন সুযোগ ছিল না। এই নৌ এ্যম্বুলেন্সটির মাধ্যমে জরুরি রোগী পরিবহনে সহজ হবে। রোগীরা জ্বালানি খরচ পরিশোধের মাধ্যমে নৌ এ্যম্বুলেন্সটি ব্যবহার করতে পারবে বলেও জানান তিনি।

উদ্বোধন শেষে সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, সরকার জনগণের স্বাস্থ্য সেবার কথা চিন্তা করে দুর্গম সড়কবিহীন উপজেলাগুলোতে নৌ এ্যম্বুলেন্সের ব্যবস্থা করছে। যাতে কোন রোগী বিনা চিকিৎসায় মৃত্যুবরণ না করে। উন্নত চিকিৎসা বঞ্চিত মানুষ নৌ অ্যাম্বুলেন্সটির মাধ্যমে দ্রুত চিকিৎসা সেবা পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়