Cvoice24.com

রাঙামাটিতে করোনা টিকার বুস্টার ডোজ শুরু

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১১, ৩ জানুয়ারি ২০২২
রাঙামাটিতে করোনা টিকার বুস্টার ডোজ শুরু

রাঙামাটিতে করোনাভাইরাসের বুস্টার ডোজ শুরু

পার্বত্য জেলা রাঙামাটিতে করোনাভাইরাসের বুস্টার ডোজ প্রয়োগ শুরু হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) সকালে রাঙামাটি জেনারেল হাসপাতাল টিকা কেন্দ্রে ষাটোর্ধ্ব এক নারীকে টিকা প্রয়োগের মাধ্যমে এই কার্যক্রমের সূচনা করা হয়। 

শুরুতে ষাটোর্ধ্ব ও ফ্রন্টলাইনারদের বুস্টার ডোজ দেয়া হচ্ছে।

প্রথম বুস্টার ডোজ নেয়া ষাটোর্ধ্ব মিনতি চাকমা জানান, করোনা টিকার বুস্টার ডোজ নিয়ে খুব আনন্দ লাগছে, সরকারের নেয়া বুস্টার ডোজের ব্যবস্থা আমাদের জন্য অত্যন্ত ইতিবাচক দিক।

নারীনেত্রী  টুকু তালুকদার জানান, আমার মেয়ে বিদেশে থাকে। সে ওখানে বুস্টার ডোজ প্রয়োগ শুরু হওয়ার কথা আমাকে বলার দুয়েক দিনের মধ্যে আমি বুস্টার ডোজ পেয়ে গেলাম, এটা আমার কাছে আনন্দের বিষয়। আমাদের দেশ ছোট হতে পারে জনগণের প্রতি সরকারের দায়বদ্ধতা থেকেই বুস্টার ডোজ প্রয়োগ শুরু করেছে বলে আমি মনে করি। বিষয়টি ইতিবাচক হিসেবেই আমি দেখছি। তবে জনসাধারণকে শুধু শরীরে করোনার বুস্টার ডোজ প্রয়োগ করলেই হবে না অব্যশই সরকারি নির্দেশনা অনুসারে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সিভির সার্জন ডা. বিপাশ খীসা জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক আমরা বুস্টার ডোজ প্রয়োগ শুরু করেছি। প্রথম দফায় ফাইজারের টিকা দিয়ে শুরু করা হয়েছে। আমাদের হাতে ১৮ হাজার ডোজ ফাইজারের টিকা মজুদ আছে। প্রথম দিনে ১শ জনকে বুস্টার ডোজ প্রদান করা হবে। তবে বুস্টার ডোজ গ্রহণের পরও স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে।

এদিকে বুস্টার ডোজ পেয়ে সন্তুষ্টির কথা জানালেন টিকা গ্রহীতারা। এজন্য তারা সরকারকে ধন্যবাদ জানান।

সর্বশেষ

পাঠকপ্রিয়