Cvoice24.com

বুধবার নানিয়ারচর সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১০, ৯ জানুয়ারি ২০২২
বুধবার নানিয়ারচর সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নানিয়ারচর সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেঙ্গি নদীর ওপর ৫শ’ মিটার দৈর্ঘ্যর বহুল কাঙ্ক্ষিত সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। আগামী বুধবার (১২ জানুয়ারি) এ সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সকাল ১০টায় গণভবন হতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত থাকবেন তিনি। 

বিষয়টি নিশ্চিন্ত করেছেন নানিয়াচর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান তিন্নি। তিনি জানান, বুধবার চেঙ্গি নদীর উপর নির্মিত বহুল কাঙ্ক্ষিত সেতুটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এখনো পর্যন্ত সেতুটির কোন নাম দেয়া হয়নি। উদ্বোধনের দিন সাপ্তাহিক হাটবার হওয়ায় এবং সকল প্রকার অপ্রীতিকর ঘটনারোধে পরের দিন বৃহস্পতিবার হাট বসার সময় নির্ধারণ করা হয়। সেতু উদ্বোধনকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা থাকবে বলেও জানান তিনি।

সূত্রে জানা যায়, ৫শ’ মিটার দৈর্ঘ্য ও ১০ দশমিক ২ মিটার প্রস্থের এই সেতু নির্মাণে প্রায় ১২০ কোটি টাকা, আর দুই কিলোমিটার সড়ক সংযোগের জন্য ১শ’ কোটি টাকা ব্যয় করা হয়েছে। এর মধ্যে ৪৬ কোটি ৬১ লাখ টাকা ভূমি অধিগ্রহণের জন্য ব্যয় করা হয়। ২০১৭ সালের ১৬ নভেম্বর সেতুর নির্মাণ কাজ শুরু হয়।

প্রসঙ্গত, রাঙামাটি-নানিয়ারচর-লংগদু-বাঘাইছড়ি সড়ক যোগাযোগ স্থাপনের জন্য ১৯৯৩ সালে নানিয়ারচর অংশে চেঙ্গি নদীর ওপর সেতু নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল। অবশেষে নানা পরীক্ষা-নিরীক্ষা শেষে ২০১৫ সালের ৩১ অক্টোবর সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নানিয়ারচরের চেঙ্গি নদীর ওপর সেতু নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। মন্ত্রীর ঘোষণার দুই বছর পর ২০১৭ সালের ১৬ নভেম্বর সেনাবাহিনীর তত্ত্বাবধানে শুরু হয় সেতু নির্মাণের কাজ।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়