Cvoice24.com

রাঙামাটিতে রাত ৮টায় শপিংমল, ১০টায় খাবারের দোকান বন্ধ

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৭, ১৩ জানুয়ারি ২০২২
রাঙামাটিতে রাত ৮টায় শপিংমল, ১০টায় খাবারের দোকান বন্ধ

করোনার সংক্রমণ রোধে ফের মাঠে নেমেছে রাঙামাটি জেলা প্রশাসন

রাঙামাটিকে রেড জোন ঘোষণার পর করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে করণীয় নির্ধারণ করার লক্ষ্যে জরুরি সভা করেছে জেলা প্রশাসন। 

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সকলকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করা, শপিংমল রাত ৮টা ও খাবারের হোটেল রাত ১০টার মধ্যে বন্ধের র্নিদেশনা দেয়া হয়। এ ছাড়াও পর্যটন কেন্দ্রগুলোতে অর্ধেক লোক সমাগমের সিদ্ধান্ত গৃহিত হয়। 
 
সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরীসহ স্থানীয় বাজার ব্যবসায়ী নেতাদের নিয়ে বিভিন্ন বাজার এলাকা পরিদর্শন করেন। এসময় তারা সকলকে সচেতন হতে আহবান করেন।
 
অন্যদিকে, করোনা সংক্রমণ প্রতিরোধে বিধিনিষেধ মানাতে সকাল থেকে রাঙামাটিতে পরিচালিত হচ্ছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। শহরের তবলছড়ি, বনরূপা, রিজার্ভ বাজার, কলেজ গেট, ভেদভেদীসহ বিভিন্ন এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ মাঠে রয়েছে ।

বৃহস্পতিবার সকাল থেকে শহরের মোড়ে মোড়ে বিধিনিষেধ মানাতে ২টি মোবাইল টিম মাঠে কাজ করছে।  এসময় স্বাস্থ্যবিধি না মানায় ৬ জনকে ৩ হাজার ৭ শত টাকা জরিমানা করা হয়।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানান, রাঙামাটিকে করোনার রেড জোন ঘোষণা করায় ঝুঁকি কমাতে রাত ৮টার মধ্যে শপিংমল, ১০টার মধ্যে খাবারের দোকান এবং পর্যটন কেন্দ্রগুলোতে অর্ধেক লোক সমাগমের সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্ত বাস্তবায়নে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়