Cvoice24.com

লংগদুতে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৮, ১১ মে ২০২২
লংগদুতে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

খেলার মাঠ রক্ষার দাবিতে লংগদুতে মানবন্ধন

‘মাঠ বাঁচাও, প্রজন্ম বাঁচাও’ এই স্লোগানে খেলার মাঠ রক্ষার দাবিতে রাঙামাটির লংগদুতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার (১১ মে) বেলা ১২টায় উপজেলা সদরে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেছে উপজেলার সচেতন বাইট্টাপাড়া এলাকার সর্বস্তরের সচেতন নাগরিক সমাজের ব্যানারে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাইট্টাপাড়া এলাকার বাসিন্দা শাহাদাৎ ফরাজী, এবিএস মামুন, রবিউল ইসলাম, মিজানুর রহমান, স্থানীয় সংবাদকর্মী আরমান খানসহ স্থানীয় খেলোয়াড়রা। 

মানববন্ধনে বক্তারা বলেন, বাইট্টাপাড়া এলাকাটি ঘনবসতিপূর্ণ। এ এলাকায় একটি মাত্র উন্মুক্ত খেলার মাঠ রয়েছে। মাঠের পাশে মসজিদের জায়গা থাকার পরও, উন্মুক্ত মাঠে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগের গ্রহণ করা হয়। এর ফলে মাঠটিতে আর খেলাধুলা করা যাচ্ছে না। এতে করে যুব সমাজ মোবাইল ফোনে আসক্তসহ বিভিন্ন খারাপ কাজে লিপ্ত হচ্ছে। 

মসজিদের জায়গায় মসজিদ নির্মাণ করে খেলার মাঠটি উন্মুক্ত রাখার দাবি জানানো হয় মানববন্ধন থেকে। পরে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হয় উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে।

বাইট্টাপাড়া এলাকার বাসিন্দা শাহাদাৎ ফরাজী বলেন, যারা মাঠ রক্ষার জন্য পথে নেমেছে কেউই  মসজিদ নির্মাণের বিপক্ষে না। আমরাও মডেল মসজিদ নির্মাণের পক্ষে কিন্তু এলাকায় একটি মাত্র খেলার মাঠ সেটিকে ধংস করে নয়। আমরা মাঠও চাই মসজিদও চাই।

আরেক স্থানীয় এবিএস মামুন বলেন, এলাকায় ছেলেমেয়েদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা খুব প্রয়োজন। খেলাধুলা করতে না পারলে যুব সমাজ ধংস হয়ে যাবে। তাই যুব সমাজকে বাঁচিয়ে রাখতে এই মাঠটিকে রক্ষা করতে হবে।

এই বিষয়ে রাঙামাটির জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আমি বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ স্থানীয়দের সাথে আলোচনা করবো। আমার যতটুকু মনে আছে আমি রাঙামাটিতে দায়িত্ব নেয়ার আগেই এটির প্রস্তাবনা পাঠানো হয়েছে। তবুও আমি বিষয়টি দেখছি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়