Cvoice24.com

রাঙামাটিতে জীবনের নিরাপত্তা চেয়ে বৌদ্ধ পরিবারের সংবাদ সম্মেলন

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩৫, ১৩ মে ২০২২
রাঙামাটিতে জীবনের নিরাপত্তা চেয়ে বৌদ্ধ পরিবারের সংবাদ সম্মেলন

রাঙামাটিতে ন্যায় বিচার ও জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে এক বৌদ্ধ পরিবার

রাঙামাটিতে শারীরিক নির্যাতন, শ্লীলতাহানী, ভ্রুণ হত্যার বিচার ও ভুক্তভোগী পরিবারের জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে রাঙামাটি শহরের ঝুল্লুক্ক্যা পাহাড়ের সংখ্যালঘু এক বৌদ্ধ পরিবার।

শুক্রবার (১৩ মে) সকাল ১১টায় শহরের স্থানীয় এক রেস্তোরাঁয় ভুক্তভোগী পরিবারের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নয়ন বড়ুয়া।

তিনি বলেন, নিজেদের পৈতৃক ভিটা বাড়ি থেকে উচ্ছেদ করে এলাকা ছাড়া করার জন্য গত ২৫ এপ্রিল হঠাৎ হত্যার উদ্দেশ্যে এলাকার চিহিৃত ভুমিদস্যু ও সন্ত্রাসী মো. রুবেল, মো. হাশেম ও অসীম বড়ুয়াসহ দলবল হামলা চালায় । এ হামলায় গুরুতর আহত হয় তাদের পরিবারের সদস্যরা, একইসাথে গর্ভবতী রিপা বড়ুয়ার ভ্রুণ নষ্ট হয় বলে দাবি করেন তিনি। আহতরা দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এঘটনায় মামলা দায়ের করলে আসামি মো. রুবেল গ্রেপ্তার হয়। এর জেরে রুবেলের মামা মাছ ব্যবসায়ী মো. কবির সওদাগরসহ প্রভাশালীরা বারবার মামলা তুলে নেয়ার জন্য চাপ দিচ্ছে। পাশাপাশি মামলা তুলে না নিলে নারী নির্যাতনসহ প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে আবু বড়ুয়া অভিযোগ করে বলেন, মাছ ব্যবসায়ী কবির সওদাগর এলাকার প্রভাবশালী লোক। তিনি নানাভাবে মামলা তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছেন, অন্যথায় পাহাড়ি সন্ত্রাসীদের দিয়ে হত্যার হুমকি দিচ্ছেন। 

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবার প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করে ন্যায় বিচার ও নিরাপত্তার দাবি জানান।

তবে এ বিষয়ে রুবেলের মামা মাছ ব্যবসায়ী মো. কবীর সওদাগর বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে তা সম্পূর্ণ ভুয়া। পাহাড়ি সন্ত্রাসীদের দিয়ে হুমকি দেয়ার প্রশ্নই আসে না। সংখ্যালঘু হওয়ার সুবিধা নিয়ে তারা আমার বিরুদ্ধে এমন ষড়যন্ত্র করছে। রুবেল আমার ভাগিনা। সে জেলে আছে কিন্তু আমি একবারের জন্যও তাকে দেখতে যাইনি। মামলা প্রত্যাহের চাপ দেয়ার কথা মিথ্যা। মামলার মতো মামলা চলবে। যে অপরাধ করবে সে শাস্তি পাবে।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সদস্য রিপা বড়ুয়া, রুনু বড়ুয়া, চুমকি বড়ুয়া, সুনীল বড়ুয়া, আবু বড়ুয়া ও নয়ন বড়ুয়া উপস্থিত ছিলেন।  

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়