Cvoice24.com

রাঙামাটির পাঁচ নৌপথে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১০:২৮, ২০ জুন ২০২২
রাঙামাটির পাঁচ নৌপথে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা

অতি বর্ষণ ও পাহাড়ি ঢলে শুভলং চ্যানেলে তীব্র স্রোতের কারণে দুর্ঘটনা এড়াতে রাঙামাটির সঙ্গে পাঁচ নৌপথে নৌযান চলাচল বন্ধ  ঘোষণা করা হয়েছে।

পরিস্থিতি স্বাভাবিক হলে মঙ্গলবার থেকে আবারও লঞ্চ চলাচল শুরু হবে বলে জানিয়েছে জেলা লঞ্চ মালিক সমিতি।

রবিবার (১৯ জুন) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল ও যাত্রী পরিবহন সংস্থার রাঙামাটির চেয়ারম্যান মো. মঈনুদ্দীন সেলিম।

তিনি বলেন, ‌‘রাঙামাটির সঙ্গে পাঁচ উপজেলার পাঁচ নৌপথে প্রতিদিন ৩০টি যাত্রীবাহী লঞ্চ চলাচল করে। প্রতিটি লঞ্চকে শুভলং চ্যানেল অতিক্রম করে যেতে হয়। রবিবার শুভলং চ্যানেলে তীব্র স্রোত থাকায় লঞ্চ চলাচল কঠিন হয়ে পড়ে। যাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে সোমবার থেকে পাঁচ নৌপথে নৌযান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। মঙ্গলবার পরিস্থিতি ভালো হলে আবারও লঞ্চ চলাচল শুরু হবে।’

স্থানীয় সূত্রে জানা গেছে, ১০ উপজেলা নিয়ে গঠিত দেশের সবচেয়ে বড় জেলা রাঙামাটির ছয় উপজেলার সঙ্গে নৌপথে চলাচলের সুযোগ রয়েছে। তবে কাপ্তাই উপজেলায় লঞ্চ চলাচল না করলে অন্য পাঁচ উপজেলার অর্থাৎ বিলাইছড়ি, জুরাছড়ি, বরকল, লংগদু ও বাঘাইছড়ির মানুষের জেলা সদর থেকে সড়কপথে যাতায়াতের সুযোগ নেই। 

জেলা আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সূত্রমতে, রবিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৯৮.০৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এখনও ভারী বর্ষণ অব্যাহত আছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়