Cvoice24.com

রাঙামাটি শহরে অটোরিকশার ভাড়া পুনর্নির্ধারণ

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪০, ৭ আগস্ট ২০২২
রাঙামাটি শহরে অটোরিকশার ভাড়া পুনর্নির্ধারণ

রাঙামাটিতে অটোরিকশার ভাড়া পুনর্নির্ধারণ করা হয়েছে

তেলের দাম বৃদ্ধির একদিন পর পার্বত্য জেলা রাঙামাটিতে অটোরিকশার ভাড়া পুনর্নির্ধারণ করা হয়েছে। এতে গড়ে ভাড়া বেড়েছে ২ থেকে ৩ টাকা। 

রোববার (৭ আগস্ট) সকালে জেলা প্রশাসক কার্যালয়ে রাঙামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত কার্যকর করেছে জেলা প্রশাসন। 

নতুন ভাড়া (পুনর্নির্ধারিত, জনপ্রতি) হলো— তবলছড়ি থেকে বনরুপা ও রিজার্ভ বাজার ১৫ টাকা, পুরাতন বাস স্ট্যান্ড ১০ টাকা এবং ভেদভেদি ৩০ টাকা। বনরুপা থেকে ভেদভেদি ১৫ টাকা এবং রিজার্ভ বাজার থেকে ভেদভেদি ৩০ টাকা।

৫ আগস্ট (শুক্রবার) রাতে হঠাৎ সব ধরনের জ্বালানে তেলের দাম বৃদ্ধির পর পরদিন শনিবার সকালে বাড়তি ভাড়া নিয়ে চালকের সঙ্গে যাত্রীদের বাকবিতণ্ডা ও চালককে মারধরের অভিযোগ এনে অটোরিকশা চালানো বন্ধ করে দেয় রাঙামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। এতে চরম দুর্ভোগে পড়ে যাত্রীরা। 

এ ঘটনার পরিপেক্ষিতে আজ রোববার (৭ আগস্ট) সকালে জেলা প্রশাসক কার্যালয়ে শ্রমিক সংগঠনটির সাথে বৈঠকে বসে জেলা প্রশাসন।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে বৈঠকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার, সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বাবু প্রমুখ উপস্থিত ছিলেন। 

জেলা প্রশাসক বলেন, দেশের জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে যাত্রী-চালক সকলের বিষয় মাথায় রেখে এই ভাড়া পুনর্নির্ধারণ করা হয়েছে। যা আজ রোববার থেকেই কার্যকর হচ্ছে।

-সিভয়েস/এমডি/পিবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়