Cvoice24.com

কথা রাখেনি রাঙামাটি  বিদ্যুৎ বিভাগ

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৬, ৯ আগস্ট ২০২২
কথা রাখেনি রাঙামাটি  বিদ্যুৎ বিভাগ

বিদ্যুৎ সঞ্চালন লাইনের সঙ্গে লাগোয়া গাছ ও ডালপালা কাটার 'অজুহাতে' মঙ্গলবার ভোর থেকেই রাঙামাটি শহরে বিদ্যুৎ নেই। সকাল থেকে টানা বিদ্যুৎবিচ্ছিন্ন রাঙামাটি শহরে দুপুর ২টা ৩৪ মিনিটে ১০-২০ সেকেন্ডের মতো বিদ্যুৎ থাকলেও বিকেল ৩টার কিছু সময় পরে বিদ্যুৎ এলেও তা বিকাল সাড়ে চারটা পযর্ন্ত যাওয়া আসার মধ্যে রয়েছে। 

এদিকে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে সোমবার রাতে মাইকিংয়ের মাধ্যমে মঙ্গলবার সকাল থেকে দুপুর ১২টা বিদ্যুৎ থাকবেনা— এমন ঘোষণা দেওয়া হলেও শহরের অলিগলিতে থাকা শহরবাসী এ বিষয়ে খবর 'পাননি' বলে অভিযোগ রয়েছে।

তবলছড়ি আর্ট কাউন্সিল এলাকার বাসিন্দা ও সমাজসেবক আবু সাদাৎ মো. সায়েম বলেন, ভোর থেকেই বিদ্যুৎ নেই। পুরো শহরের মানুষ ভোগান্তিতে রয়েছেন। গরমের দিনে টানা বিদ্যুৎ না থাকা এটা পিডিবির কাণ্ডজ্ঞানহীন আচরণ। গাছের ডানপালা কাটলেও সারাদিন কাটে নাকি? বিদ্যুৎ না থাকায় অনেকে বাসায় পানি তুলতে পারছেন না। যে কারণে রান্না-বান্নাসহ পানি সংকটে দুর্ভোগের অন্ত নেই। পুরো শহর জনদুর্ভোগে পরিণত হয়েছে।

জেলা শহরের শশী দেওয়ান পাড়ার বাসিন্দা রিকোর্স চাকমা বলেন, সকাল থেকে যে বিদুৎ থাকবেনা এটা আগে থেকে জানা ছিল না। যে কারণে সকাল থেকেই বাসায় পানি নেই। স্নানের পানি তো দূরের কথা, রান্নাও করা যায়নি।

বনরূপার চা দোকানদার সুমন চাকমা জানান, মানুষ দোকানে আসেন চা-ঠাণ্ডা পানি পানের জন্য। কিন্তু সকাল থেকেই বিদ্যুৎ নেই, ক্রেতাও কম। গরমে ভীষণ খারাপ অবস্থা। বিদ্যুৎ কখন আসবে তাও জানি না। শুনেছি কাল বলেছে, সকাল থেকে ১২টা পর্যন্ত বন্ধ থাকবে না। কাজ শেষ হলে এর আগেও আসবে। কিন্তু বিকেল গড়ালেও বিদ্যুতের দেখা নেই।

এদিকে, সকাল থেকে রাঙামাটি বিদ্যুৎ বিতরণ বিভাগের অফিসিয়াল গ্রাহক অভিযোগ নাম্বারে বিভিন্ন ফোন থেকে একাধিকার ফোন দিলেও সেটি ব্যস্ত পাওয়া যায়। গ্রাহকদের অভিযোগ, পিডিবি অফিসের নাম্বারে কল দিলেও পাওয়া যায় না। অফিস নাম মাত্র মাইকিং করলেও শহরের বেশিরভাগ পাড়ার মানুষের অগোচরেই এই বার্তা থেকে যায়। আধুনিকতার যুগেও রাঙামাটি বিদ্যুৎ বিতরণ বিভাগের অফিসিয়াল ফেসবুক কিংবা বার্তা পৌঁছে দেওয়ার উদ্যোগ চোখে পড়েনি।

অন্যদিকে বিদ্যুৎ সংযোগ বন্ধের কারণে সকাল থেকে মোবাইল নেটওয়ার্ক থাকলেও দুপুর থেকে এয়ারটেল ও গ্রামীণ সিম গ্রাহকরা ইন্টারনেট সংযোগ পাচ্ছেন না বলে অভিযোগ রয়েছে। বিদ্যুৎ না থাকায় সংশ্লিষ্ট কাজের সকলেই চরম দুর্ভোগে রয়েছেন।

তবে এ প্রসঙ্গে জানতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিপি) রাঙামাটি বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুর রহমান বলেন, তবলছড়ি মাঝেরবস্তি সাবস্টেশনে যান্ত্রিক ত্রুটির কারণে বিদ্যুৎ বিতরণে সমস্যা হচ্ছে। তবে এখন শুকরছড়ি ও ভেদভেদী লাইনে বিদ্যুৎ এসেছে। 

দুপুর থেকে বিকেল পর্যন্ত বিদ্যুৎ সংযোগ চালু না হওয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন,  অনেক সময় এক-দেড় কিলোমিটারের গাছ কাটার কাজ বাকি থাকলে সেটি শেষ করে বিদ্যুৎ সঞ্চালন দেয়া হয়।


 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়