Cvoice24.com

৯৯৯-এ ফোন, কাপ্তাই লেকে আটকে পড়া চট্টগ্রাম কলেজের শিক্ষার্থীদের উদ্ধার

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৫৯, ৫ ফেব্রুয়ারি ২০২৩
৯৯৯-এ ফোন, কাপ্তাই লেকে আটকে পড়া চট্টগ্রাম কলেজের শিক্ষার্থীদের উদ্ধার

রাঙামাটি ঘুরতে গিয়েছিলো চট্টগ্রাম কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের একটি দল। খাবার শেষে লেকে ঘুরে ফিরে আসার পথে ডুব চরে আটকে যায় লঞ্চ। দীর্ঘ চেষ্টার পর ব্যর্থ হয়ে উপায়ন্তর না দেখে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দেয়া হয়। পরে রাঙামাটি কোতোয়ালী থানা ও নৌ পুলিশ তাদের উদ্ধার করে। 

শনিবার (৪ ফেব্রুয়ারি দুপুরের পর এ ঘটনা ঘটে।

জানা গেছে, শনিবার চট্টগ্রাম কলেজের ইতিহাস বিভাগের ১৭৫ শিক্ষক- শিক্ষার্থীর একটি দল রাঙামাটি এসে লঞ্চ যোগে কাপ্তাই হ্রদে ঘুরতে বের হয়। দুপুরে খাবার শেষে স্থানীয় পেডা টিং টিং রেস্টুরেন্টে পাশে সুবলং ঝর্ণা দেখে ঘুরে আসার পথে লঞ্চটি ডুব চরে আটকে যায়। লঞ্চ চালকরা দীর্ঘ চেষ্টার পরও ব্যর্থ হলে শিক্ষার্থীরা ৯৯৯ এ কল দেয়। তখন রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদের প্রত্যেক্ষ তত্তাবধানে কোতোয়ালী থানা পুলিশ ও নৌ পুলিশের দল অন্য আর একটি লঞ্চ নিয়ে শিক্ষার্থীদের উদ্ধার করে জেলা শহরের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ঘাটে রাত আটটার দিকে নিয়ে আসে।

চট্রগ্রাম সরকারি কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আবু তাহের ভূঁইয়া জানান, আমরা লেকে পর্যটন স্পষ্ট ঘুরতে বের হলে দুপুরে লঞ্চটি চরে আটকা পড়ে। দীর্ঘ সময় পরও লঞ্চটি চর থেকে বের হতে না পারলে আমরা চিন্তিত হয়ে পরি তখন আমাদের একজন ৯৯৯ এ ফোন করে। তার কিছুক্ষণের মধ্যে কোতোয়ালী থানা থেকে আমাদের সাথে যোগাযোগ করা হয় এবং আমাদের লোকেশন জেনে আমাদের উদ্ধারে উপস্থিত হন এবং অন্য একটি লঞ্চযোগে আমাদের নিয়ে আসেন। আমরা সকলে সুস্থ আছি।

রাঙামাটি কোতোয়ালী থানার ওসি আরিফুল আমিন জানান, হ্রদে আটকে পড়ার খবর ৯৯৯ থেকে জানানোর পর পরই তাদের উদ্ধারে কোতোয়ালী থানা পুলিশ ও নৌ পুলিশ যৌথভাবে ছুটে যায়। তাদের সকলকে সুস্থভাবে উদ্ধার করে তাদের গাড়িতে তুলে দেয়া হয়েছে।

উদ্ধার অভিযানটি পরিচালনা করে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ রাজ, (সদর সার্কেল) জাহিদুল ইসলাম  সহ পুলিশের উদ্ধত্তন কর্মকর্তারা।

সর্বশেষ

পাঠকপ্রিয়