Cvoice24.com

রাঙামাটিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল পাবে ৮১ হাজার শিশু

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৫, ১৫ ফেব্রুয়ারি ২০২৩
রাঙামাটিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল পাবে ৮১ হাজার শিশু

রাঙামাটিতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে সাংবাদিক ওরিয়েন্টেশন সভা

আগামী ২০ ফেব্রুয়ারি সারাদেশের ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতেও জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এ বছর ৮১ হাজার ৭৭৬ শিশুকে ক্যাম্পেইনের আওতায় আনা হবে। এরমধ্যে ৬-১১ মাস বয়সী ৯ হাজার ২৫১ শিশুকে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৭২ হাজার ৪২৫ শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। 

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রাঙ্গামাটি জেলা সিভিল কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে আয়োজিত সাংবাদিক ওরিয়েন্টেশন সভায় এ তথ্য জানানো হয়েছে।

সভায় সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানান, এবারের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৮১ হাজার ৭৭৬ শিশুকে আওতায় আনার লক্ষ্যমাত্রা রয়েছে। এরমধ্যে ৬-১১ মাস বয়সী ৯ হাজার ২৫১ শিশু ও ১২-৫৯ মাস বছরের ৭২ হাজার ৪২৫ শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে। 

তিনি জানান, রাঙামাটির দুর্গম এলাকায় সবাইকে একই সময়ে (২০ ফেব্রুয়ারি)  টিকার আওতায় আনা সম্ভব হবে না। তাই লক্ষ্যমাত্রা পূরণ না পর্যন্ত আমাদের ক্যাম্পেইন চলমান থাকবে। যে কারণে এক সপ্তাহের বেশিও সময় লাগতে পারে। 

তিনি আরও জানান, রাঙামাটি পৌরসভা এলাকা ও জেলার ১০ উপজেলা মিলে মোট ১ হাজার ২৭২টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। প্রতিটি কেন্দ্রে দুজন করে ২ হাজার ৫৪৪ টিকাকর্মী নিয়োজিত থাকবেন। স্থানীয় ইউএনও এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা টিকা কার্যক্রম মনিটরিং করবেন।

সভায় জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসার সভাপতিত্বে এসময় রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আবু ফয়সালসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়