Cvoice24.com

ফের উৎপাদন শুরু কেপিএম’র

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১১:১৯, ২২ মে ২০২৩
ফের উৎপাদন শুরু কেপিএম’র

কর্ণফুলী পেপার মিলস (কেপিএম)। ফাইল ছবি

টানা ৭ দিন বন্ধ থাকার পর ফের শুরু হয়েছে রাঙামাটির কাপ্তাইয়ের চন্দ্রঘোনাস্থ কর্ণফুলী পেপার মিলস (কেপিএম) লিমিটেডের উৎপাদন।  রবিবার (২১ মে) সন্ধ্যা থেকে পুনরায় চালু করা হয়েছে কারখানাটি। 

১৪ মে এলএনজি গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়ার পরপরই মিলের উৎপাদন বন্ধ হয়ে যায়। ঘূর্ণিঝড় মোখার কারণে মহেশখালীর ভাসমান দ ‘টি এলএনজি টার্মিনাল নিরাপদে সরিয়ে নেওয়ায় এই সংকট সৃষ্টি হয়।

বিষয়টি নিশ্চিত করে কেপিএমের ব্যবস্থাপনা পরিচালক একেএম আনিসুজ্জামান জানান, গত ১৪ মে ঘূর্ণিঝড় মোখার প্রভাবের কারণে এলএনজি সরবরাহ বন্ধ থাকায় কেপিএমের উৎপাদন বন্ধ করতে হয়েছিল। যেকারণে বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত টানা ৭ দিন মিলের উৎপাদন বন্ধ ছিল। গ্যাস সরবরাহ চালু হওয়ায় আমরা পুনরায় রবিবার সন্ধ্যা থেকে উৎপাদন শুরু করেছি এবং ওইদিন রাতের শিফটে ৭ মেঃ টন কাগজ উৎপাদিত হয়।

কেপিএম প্রশাসন বিভাগীয় প্রধান আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, এলএনজি সরবরাহ পাওয়ার পর থেকেই কেপিএমের সকল শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তারা পুনরায় কারখানা সচল করার জন্য প্রাণপণ চেষ্টা করেন। একবার কারখানা বন্ধ হলে পুনরায় সচল করতে সময় লাগে। তবে শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাগণ নানা প্রতিকূলতা সত্বেও পুনরায় কারখানা চালু করার জন্য নিরলসভাবে কাজ করেন এবং চালু করে উৎপাদনে যায়।

কেপিএম শ্রমিক, কর্মচারী পরিষদের (সিবিএ) সভাপতি আবদুল রাজ্জাক বলেন, এতদিন কারখানা বন্ধ থাকায় শ্রমিক-কর্মচারীদের মানসিক অবস্থা খুবই খারাপ ছিল। আমরা প্রতিদিন খবর নিতাম কবে এলএনজি আসবে। তবে আশার কথা হলো, রবিবার গ্যাসের সরবরাহ পাওয়ার পর পরিমাণ মত গ্যাসের চাপ থাকায় কারখানা পুনরায় চালু করা সম্ভব হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়