Cvoice24.com

‘আসন্ন বর্ষায় জলাবদ্ধতা সহনীয় থাকবে, তবে...’

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৪, ২০ মার্চ ২০২১
‘আসন্ন বর্ষায় জলাবদ্ধতা সহনীয় থাকবে, তবে...’

আসন্ন বর্ষায় জলাবদ্ধতা সমস্যা সহনীয় মাত্রায় থাকবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। তবে সেজন্য চট্টগ্রাম নগরের যে অংশে বর্ষায় স্থায়ী জলজট হয় সেখানকার নালা-নর্দমা ও খালের ৫০ শতাংশ পানি প্রবাহ পথ যদি বাঁধমুক্ত করার কথাও বলেছেন তিনি। 

শনিবার (২০ মার্চ)  চসিকের ক্রাশ প্রোগ্রামের অংশ হিসেবে নগরের বহদ্দারহাট মোড় থেকে বাড়াইপাড়া রাস্তার মুখ পর্যন্ত বড় নালা থেকে ‘জমাট আবর্জনা ও মাটি মুক্ত করণ এবং পরিচ্ছন্ন কার্যক্রম’ চলাকালে হোয়াটস অ্যাপ ভিডিও কলে একথা বলেন মেয়র।

মেয়র বলেন, ‘বর্ষা মৌসুম শুরুর আগেই যেখানে জলজট হতে পারে সেখানকার স্বাভাবিক পানি চলাচল ও নিষ্কাসণের প্রতিবন্ধকতা অপসারণসহ নালা-নর্দমা-খালে আবর্জনা ও মাটি মুক্ত করণের কাজ ক্রাশ প্রোগ্রামের অধীনে চলমান থাকবে।’ 

যারা বাড়ি-ব্যবসা প্রতিষ্ঠানের সামনের নালা-নর্দমাকে ডাস্টবিন বানিয়ে ফেলেছেন তাদের উদ্দেশ্যে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে মেয়র রেজাউল বলেন, ‘নালা-নর্দমার উপর অননুমোদিত স্ল্যাব স্থাপন দণ্ডনীয় অপরাধ। আর যারা বাড়ি দোকান ব্যবসা প্রতিষ্ঠানের সামনে নালা-নর্দমাকে ডাস্টবিন বানিয়ে ফেলেছে এগুলো নিজ উদ্যোগে সরিয়ে না ফেললে তাদেরকে শাস্তি পেতে হবে।’ 

এছাড়া জলাবদ্ধতা নিরসনে সেনাবাহিনীর তত্বাবধায়নে মেগা প্রকল্প বাস্তবায়নে চাক্তাই খালের যে সকল স্থানে বাঁধ দেয়া হয়েছে সেখান থেকে জমাট পানি সরে যেতে বিকল্প পথ তৈরী করতে প্রকল্প কর্তৃপক্ষকে পরামর্শ দেয়া হয়েছে বলে জানান মেয়র। 

-সিভয়েস/এপি

সর্বশেষ

পাঠকপ্রিয়