Cvoice24.com

রমজানে দুস্থদের দিতে চসিক পেল ৭ লাখ টাকা

সিভয়েস ঢাকা

প্রকাশিত: ২২:৩১, ২৫ মার্চ ২০২১
রমজানে দুস্থদের দিতে চসিক পেল ৭ লাখ টাকা

আসন্ন রমজান উপলক্ষে দেশের দরিদ্র ও দুস্থ পরিবারের সাহায্যার্থে বিতরণের জন্য ১২১ কোটি সাড়ে ৬৪ লাখ টাকা বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এর মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের ভাগে পড়েছে মাত্রা ৭ লাখ টাকা। 

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) বরাদ্দের এই টাকা ছাড় করা হয়।

দেশের ৪ হাজার ৫৬৮টি ইউনিয়নের প্রতিটিতে আড়াই লাখ হারে মোট ১১৪ কোটি ২০ লাখ টাকা মানবিক সহায়তা হিসেবে দেওয়া হয়েছে। সারাদেশের ৩২৮টি পৌরসভার অনুকূলে বরাদ্দ দেওয়া হয়েছে মোট মোট ৫ কোটি ৬৭ লাখ টাকা। 

এর মধ্যে এ ক্যাটাগরির প্রতিটি পৌরসভার জন্য ২ লাখ, বি ক্যাটাগরির প্রতিটি পৌরসভার জন্য দেড় লাখ এবং সি ক্যাটাগরির প্রতিটি পৌরসভার জন্য এক লাখ টাকা হারে দেওয়া হয়েছে।

এ ছাড়াও চসিকসহ ঢাকা দক্ষিণ ও উত্তর, গাজীপুর সিটি করপোরেশনের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে সাত লাখ টাকা হারে। ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, কুমিল্লা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন পেয়েছে পাঁচ লাখ টাকা করে। 

পাশাপাশি দেশের এ ক্যাটাগরি জেলা ২ লাখ, বি ক্যাটাগরি দেড় লাখ এবং সি ক্যাটাগরি জেলার জন্য ১ লাখ টাকা হারে মোট ১ কোটি ৭৭ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

মুজিববর্ষে কোভিড পরিস্থিতিসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও অসহায় পরিবারকে তাৎক্ষণিকভাবে খাদ্য সহায়তার জন্যই মূলত এ অর্থ ব্যয় করা যাবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়