Cvoice24.com

পিডিবিকে সড়কের মাঝখান থেকে খুঁটি সরাতে বললেন মেয়র

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৭, ২১ এপ্রিল ২০২১
পিডিবিকে সড়কের মাঝখান থেকে খুঁটি সরাতে বললেন মেয়র

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এলাকার বেশ কিছু সড়কের মাঝখানে দাঁড়িয়ে আছে বৈদ্যুতিক খুঁটি। নগরবাসীর আক্ষেপ, এসব এলাকায় নতুনভাবে সড়ক সম্প্রসারণ করে গেছে চসিক। অথচ মাঝ পথে রয়ে গেছে বৈদ্যুতিক খুঁটি। এতে করে সড়ক সম্প্রসারণের সুফল মিলছে না। এবার এসব খুঁটি সরাতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডেকে (পিডিপি) অনুরোধ করেছে চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। 

বুধবার (২১ এপ্রিল)  চসিকের অস্থায়ী কার্যালয়ে এক বৈঠকে এ অনুরোধ জানান মেয়র রেজাউল। পিডিবির (দক্ষিণাঞ্চল)  প্রধান প্রকৌশলী দেওয়ান সামিনা বানুর নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন পিডিবির একটি প্রতিনিধি দল। সড়কের মাঝ পথ থেকে খুঁটি সরানোসহ এ বৈঠকে জোরালোভাবে আলোচনায় আসে 'আন্ডারগ্রাউন্ড' বৈদ্যুতিক তার  সঞ্চালন প্রক্রিয়া।  

মূলত চসিক ও পিডিবির  দ্বি-পাক্ষিক দেনা-পাওনা পরিশোধ করা হয় এ বৈঠকে। পিডিবি হোল্ডিং ট্যাক্স বাবদ চসিককে ২ কোটি ১১লাখ ৩০ হাজার টাকা এবং চসিক বিদ্যুৎ বিল বাবদ পিডিবিকে ২ কোটি ১২ লাখ ৩০ হাজার টাকার চেক হস্তান্তর করে।  

বৈঠকে মেয়র রেজাউল করিম বলেন,  বিদ্যুৎ কর্তৃপক্ষ বিদ্যুৎ সঞ্চালন ও সরবরাহ লাইন আন্ডারগ্রাউন্ড করার উপর গুরুত্ব দিয়েছে
তবে এটা দ্রুত বাস্তবায়ন সম্ভব নয়। এ জন্য প্রয়োজন  বড় অংকের বরাদ্দ ও সময়। কেননা সরবরাহ লাইনের নিত্য কাজগুলো চলবে। এতে জনদুর্ভোগ সৃষ্টি করা যাবে না। 

মাঝপথের খুঁটি ও এলেমেলো তার ভোগান্তি সৃষ্টি করছে উল্লেখ করে তিনি বলেন,  'উপর দিয়ে বিদ্যুৎ লাইনের সাথে একই খুঁটিতে ক্যাবল ও ইটারনেট লাইনের জট নগরের শ্রী বিনষ্ট করছে। এমনকি তা জননিরাপত্তার জন্যও হুমকি স্বরূপ। তাই আন্ডারগ্রাউন্ড সিষ্টম যখনই করা সম্ভব হোক না কেন, রাস্তার উপর দিয়ে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থাপনা, ত্রুটিমুক্ত ক্যাবল ও ইটারনেট লাইন একই খুঁটিতে না করে পৃথকায়ন করা প্রয়াজন।'   

প্রতিনিধিদলের  প্রধান প্রকৌশলী দেওয়ান সামিনা বানু মেয়রকে অবহিত করেন, চট্টগ্রাম বিদ্যুৎ বিতরণ ও সরবরাহ লাইনের কিছু ত্রুটির কারণে কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হয় আন্ডারগ্রাউন্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম না হওয়া পর্যন্ত এই সমস্যা থাকবে। তবে অচিরেই আন্ডারগ্রাউন্ড সিস্টেমের কাজ শুরুর ব্যাপারে প্রক্রিয়া চলমান রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক (যুগ্ম সচিব),ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকশলী (বিদ্যুৎ) ঝুলন কুমার দাশ, পিডিবির তত্ত্বাধায়ক প্রকৌশলী মো. ইমাম হোসেন, শহিদুল আলম মৃধা, মো. সালেহ আহমদ, মাহাবুবুল আলম, মো. শাহজাহান প্রমুখ।


সিভয়েস/এপি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়