Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

হোল্ডিং ট্যাক্সসহ চসিকের সাড়ে ৬ লাখ টাকা বকেয়া আদায়

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩২, ২২ জুন ২০২১
হোল্ডিং ট্যাক্সসহ চসিকের সাড়ে ৬ লাখ টাকা বকেয়া আদায়

হোল্ডিং ট্যাক্সসহ চসিকের সাড়ে ৬ লাখ টাকা বকেয়া আদায়।

নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বকেয়া হোল্ডিং ট্যাক্সসহ সাড়ে ৬ লাখ টাকা আদায় করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার (২২ জুন) পূর্ব ষোলশহর ও রামপুর এলাকায় চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে পৃথক অভিযানে এসব বকেয়া আদায় করা হয়। 

রাজস্ব সার্কেল-২ ও ৭ এর আওতাধীন এলাকায় অভিযানে সহায়তা করেন সিটি করপোরেশনের সংশিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। 

চসিক সূত্র জানায়, চসিকের বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়ের জন্য রাজস্ব সার্কেল-২ এর আওতাধীন পূর্ব ষোলশহর এলাকায় হোল্ডিং ট্যাক্স বাবদ ৩ লাখ ৮০ হাজার ৫৯০ টাকা ও ট্রেড লাইসেন্স বাবদ ১ লাখ ২৭ হাজার ৬০ টাকা, রাজস্ব সার্কেল-৭ এর আওতাধীন রামপুর এলাকায় হোল্ডিং ট্যাক্স বাবদ ৪৬ হাজার ৯৫০ টাকা ও ট্রেড লাইসেন্স বাবদ ৮৯ হাজার ৫৫০ টাকা আতায় করা হয়। একই অভিযানে ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার দায়ে নয়টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক ৮ হাজার টাকা জরিমানাও আদায় করা হয়। 

চসিকের একজন কর্মকর্তা জানান, সিটি করপোরেশনের বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়কল্পে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

-সিভয়েস/ওয়াইআর

সর্বশেষ

পাঠকপ্রিয়