Cvoice24.com
corona-awareness

বন্ধ হচ্ছে চট্টগ্রাম-ঢাকা যাত্রীবাহী ট্রেন চলাচল

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪২, ২২ জুন ২০২১
বন্ধ হচ্ছে চট্টগ্রাম-ঢাকা যাত্রীবাহী ট্রেন চলাচল

প্রতিকী ছবি।

ফের করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ার কারণে বন্ধ হতে যাচ্ছে চট্টগ্রাম টু ঢাকা রুটের ট্রেন চলাচল। বুধবার (২৩ জুন) সকাল ৬টা থেকে বুধবার (৩০ জুন) মধ্যরাত পর্যন্ত চট্টগ্রাম টু ঢাকা রুটের ট্রেন চলাচল বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রেলওয়ে কর্মকর্তারা। 

মঙ্গলবার (২২ জুন) সন্ধ্যায় ঢাকা রেল ভবন থেকে এ নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনা মোতাবেক ঢাকা-চট্টগ্রাম রুটে এক সপ্তাহের জন্য বন্ধ হতে যাওয়া ট্রেনগুলো হলো—সুবর্ণ একপ্রেস, মহানগর গোধূলী/ তূর্ণা এক্সপ্রেস, মহানগর প্রভাতী তূর্ণা এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেস, কর্ণফুলী কমিউটার, ঢাকা/চট্টগ্রাম মেইল।

রেলওয়ে কর্মকর্তারা জানান, বর্তমানে চট্টগ্রাম ঢাকা রুটে চলাচল করছে সুবর্ণ একপ্রেস, কর্ণফুলী এক্সপ্রেস, গোধুলী, তূর্ণা নিশিতা ও ঢাকা মেইলসহ বেশ কয়েকজোড়া ট্রেন। 

তবে এ ঘোষণার মধ্য দিয়ে ঢাকা-চট্টগ্রাম রুটে এক সপ্তাহের জন্য বন্ধ হতে যাচ্ছে যাত্রীবাহী ট্রেন  চলাচল। মালবাহী ট্রেনগুলো স্বাস্থ্যবিধি মেনে চলাচল করবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

চট্টগ্রাম রেলস্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী সিভয়েসকে বলেন, বুধবার থেকে ঢাকা-চট্টগ্রাম রুটে কোন ট্রেন না চালানোর ব্যাপারে আমরা নির্দেশনা পেয়েছি। তবে আপাতত অন্যান্য রুটের ট্রেনগুলো স্বাস্থ্যবিধি মেনে চলাচল করবে। সাথে সকল কন্টেইনার, জ্বালানী তেল, খাদ্যবাহী ও পণ্যবাহী ট্রেন যথা নিয়মে চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে সোমবার (২১ জুন) করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় ঢাকা বিভাগের সাত জেলা মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ জেলার সব কার্যাবলী ও জনসাধারণের চলাচল মঙ্গলবার সকাল ৬টা থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ

সোমবার বাংলাদেশ রেলওয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গাজীপুর জেলায় লকডাউন দেয়ার কারণে ২২ জুন থেকে একতা, তিস্তা, সুন্দরবন, আন্তঃনগর যমুনা, লালমনি, দ্রুতযান, চিত্রা ও নীলসাগর এক্সপ্রেসসহ অন্যান্য সব কমিউটার ও লোকাল ট্রেন জয়দেবপুর ও টাঙ্গাইল স্টেশনে যাত্রাবিরতি করবে না। একই সঙ্গে যেসব জেলায় লকডাউন থাকবে সেই সব জেলার আওতাধীন কোনো স্টেশনে ট্রেন যাত্রাবিরতি করবে না। এ সিদ্ধান্তের দুদিনের মাথায় ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

সিভয়েস/এপি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়