Cvoice24.com
corona-awareness

স্বাস্থ্যবিধি উধাও— জরিমানা গুণলেন বিবিরহাটের ইজারাদার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৯, ১৭ জুলাই ২০২১
স্বাস্থ্যবিধি উধাও— জরিমানা গুণলেন বিবিরহাটের ইজারাদার

কথা ছিল চট্টগ্রাম নগরের কোরবানি পশুর হাট বসবে কড়া স্বাস্থ্যবিধি মেনে। ক্রেতা-বিক্রেতার মুখে থাকবে মাস্ক, স্যানিটাইজার দিয়ে নিজেকে করোনার জীবাণুমুক্ত করে সবাই হাটে প্রবেশ করবেন। মানা হবে সামজিক দূরত্ব। কিন্তু কোরবান যত ঘনিয়ে আসছে নগরের কোরবানি পশুর হাটগুলোতে ততই উধাও হচ্ছে স্বাস্থ্যবিধি। এমন বাস্তবতায় নগরের বিবিরহাটের ইজারাদারকে জরিমানা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ জুলাই) চসিকের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। স্বাস্থ্যবিধি না মানায় এতে বিবিরহাটের ইজাদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই অভিযানে নগরীর পাঁচলাইশ থানার খতিবের হাট, শুলকবহর এশিয়ান হাইওয়ে, মোহাম্মদপুর ও আতুরের ডিপু এলাকায় অস্থায়ী খাইনে অবৈধভাবে কোরবানী পশু বিক্রির দায়ে আরও ১৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় চার খাইন মালিকের বিরুদ্ধে ৪টি পৃথক মামলা দায়ের করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফা বেগম নেলী বলেন, করোনা সংক্রমণরোধে জরিমানার পাশাপাশি সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। নগরের বিভিন্ন হাটগুলোতে করোনা সংক্রমণ রোধে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন। তাছাড়া এ অভিযানে সার্বিক সহায়তা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

-সিভয়েস/এপি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়