Cvoice24.com

চসিককে কচুরিপানা পরিস্কারের মেশিন দেবেন স্থানীয় সরকার মন্ত্রী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৭, ২৭ নভেম্বর ২০২১
চসিককে কচুরিপানা পরিস্কারের মেশিন দেবেন স্থানীয় সরকার মন্ত্রী

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

কচুরিপানা পরিস্কারের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনকে (চসিক) একটি আধুনিক যন্ত্র দেওয়ার ঘোষণা দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। যে যন্ত্র দিয়ে একদিনেই ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত কচুরিপানা পরিস্কার করা সম্ভব হবে।

শনিবার (২৭ নভেম্বর) নগরের মাইজপাড়ায় চসিকের বহদ্দারহাট বারইপাড়া থেকে কর্ণফুলী নদী পর্যন্ত খাল খনন প্রকল্প কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।  

এর আগে, মন্ত্রী নগরের আমবাগানে চসিকের ২৬ কোটি টাকা ব্যয়ে সড়ক উন্নয়ন কাজ উদ্বোধন করেন।

মন্ত্রী বলেন, ‘আমি আপনাদের এখানে অনেক খাল দেখেছি। খালকে সংস্কার করার জন্য আমি জার্মানি থেকে বেশ কয়েকটা উইল্ড হারভেস্টার মেশিন আনিয়েছি। যেটা একদিনে (এক ঘন্টায়) প্রায় ৪০ থেকে ৫০ কিলোমিটারের কচুরিপানা পরিস্কার করে ফেলতে পারে। আমি আশা করছি, চট্টগ্রাম সিটি করপোরেশনকেও একটা উইল্ড হারভেস্টার দেওয়া হবে। এখানে কচুরিপানার যে সমস্যা আছে সফলভাবে বাস্তবায়ন করতে পারি বাংলাদেশে আরও অনেক বেশি আমদানি করে এমন যন্ত্রপাতি চালু করা হবে।’

চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। এসময় বক্তব্য দেন বক্তব্য দেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর শাহিন আরা চৌধুরী, চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল আলম। স্বাগত বক্তব্য দেন কাউন্সিলর এম আশরাফুল আলম।

-সিভয়েস/এসআর

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়