Cvoice24.com

জনপ্রতিনিধিদের দায়িত্ব সম্পর্কে ধারণা থাকতে হবে : বিভাগীয় কমিশনার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪০, ২৮ নভেম্বর ২০২১
জনপ্রতিনিধিদের দায়িত্ব সম্পর্কে ধারণা থাকতে হবে : বিভাগীয় কমিশনার

বাংলাদেশের প্রশাসনিক কাঠামো কেন্দ্রীয় সরকারের মাধ্যমে নিয়ন্ত্রিত হলেও স্থানীয় সরকারের কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। স্থানীয় সরকার নির্বাচিত প্রতিনিধিদের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের পরিকল্পনা ও গৃহীত প্রকল্পগুলো তৃণমূল পর্যায়ে বাস্তবায়ন করে। জনপ্রতিনিধিদের দায়িত্ব, কার্যাবলি, সুযোগ-সুবিধা সম্বলিত বিধি বিধান ও আইন-কানুন সম্পর্কে ধারণা থাকতে হবে। তাহলে কর্তব্য পালন ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় সাধন করে তৃণমূল পর্যায়ে দায়িত্ব সুচারুরূপে সম্পাদন করা সহজ হবে। 

রোববার (২৮ নভেম্বর) আন্দরকিল্লার নগর ভবনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে ‘সিটি করপোরেশন প্রশাসন অবহিতকরণ’ বিষয়ক এ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এসব কথা বলেন। 

বিভাগীয় কমিশনার প্রশিক্ষণার্থীরা প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে যে ধারণা অর্জন করেছেন তা সুশাসন প্রতিষ্ঠায় ভবিষ্যতে জনকল্যাণমূলক কাজ আরও গতিশীল করবে বলে অভিমত দেন। প্রশিক্ষণ শেষে কাউন্সিলরদের সনদপত্র বিতরণ করা হয়।

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, স্থানীয় সরকার ইনস্টিটিউটের যুগ্ম পরিচালক মো. শফিকুল ইসলাম, কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সংরক্ষিত কাউন্সিলর হুরে আরা বেগম, চসিক সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, রাজস্ব কর্মকর্তা শাহেদা ফাতেমা চৌধুরী প্রমুখ।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়