Cvoice24.com

চসিকের পলিথিনমুক্ত বাজারে বন্ধ করা যাচ্ছে না পলিথিনের ব্যবহার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৩, ১১ ডিসেম্বর ২০২১
চসিকের পলিথিনমুক্ত বাজারে বন্ধ করা যাচ্ছে না পলিথিনের ব্যবহার

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

গত ১ ডিসেম্বর থেকে চট্টগ্রাম নগরের তিনটি কাঁচাবাজারে পলিথিনমুক্ত ঘোষণা করে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। ব্যবসায়ীদের সঙ্গে আলোচনার পর এসব বাজারে পলিথিনের ব্যবহার নিষিদ্ধ করে সংস্থাটি। তবে নির্দেশনা না মেনে ফের পলিথিন সংরক্ষণ করায় ৯ দোকানিকে ৫ হাজার টাকা জরিমানা করেছে চসিকের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১১ ডিসেম্বর) চট্টগ্রাম নগরের কাজীর দেউড়ি, চকবাজার, কর্ণফুলী মার্কেটে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে কর্ণফুলী বাজারের সাত দোকান ও চকবাজারের দুই দোকান থেকে পলিথিন ব্যাগ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত পলিথিন ব্যাগ জব্দ করা হয় এবং নয় দোকানদারের বিরুদ্ধে মামলাও করা হয়।

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, পলিথিনমুক্ত পরিবেশবান্ধব নগর গড়ার লক্ষ্যে কাজীর দেউড়ি, চকবাজার ও কর্ণফুলী বাজারে অভিযান পরিচালনা করে ৯টি দোকানে পলিথিন ব্যাগ পাওয়ায় দোকানদারের বিরুদ্ধে মামলা ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন বর্জনের জন্য বাজারের ব্যবসায়ী এবং ক্রেতা সাধারণকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

-সিভয়েস/এসআর

সর্বশেষ

পাঠকপ্রিয়