Cvoice24.com

গৃহকর নয়, বাড়ানো হবে করের আওতা—আবারও বললেন মেয়র রেজাউল

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১৬, ২৫ জানুয়ারি ২০২২
গৃহকর নয়, বাড়ানো হবে করের আওতা—আবারও বললেন মেয়র রেজাউল

চট্টগ্রাম সিটি করপোরেশনের স্থায়ী কমিটির সভায় বক্তব্য রাখছেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী।

নতুন করে গৃহকর বাড়ানো হবে না, শুধুমাত্র করের আওতা বাড়ানো হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। 

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে গৃহকর পুনঃমূল্যায়নের স্থগিতাদেশ প্রত্যাহার প্রসঙ্গে চসিকের স্থায়ী কমিটির সভায় এ কথা জানান তিনি।

মেয়র বলেন, ‘সর্বশেষ গৃহকর পূনমূল্যায়নে কেউ অসংগতির আপিল করলে তাদের জন্য সহনীয় পর্যায়ে কর নির্ধারণ করা হবে। সিটি করপোরেশনের বিধিবিধানের আওতায় কর আদায়ের যে খাতগুলো আছে সে খাতগুলো থেকে কর আদায় করা হবে।’

অন্যপ্রসঙ্গে মেয়র আরও বলেন, আগামী রমজানে যাতে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি না ঘটে সে বিষয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা আয়োজন করা হবে। নগরের বাজারগুলো নিয়মিত তদারকির মাধ্যমে মূল্যতালিকা প্রদর্শন ভেজাল মানহীন পণ্য বিক্রয় নিয়ন্ত্রণ করতে হবে। এছাড়া বাজারগুলোর স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে তদারকি ও সচেতনতা বৃদ্ধি করতে হবে।

চসিকের ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, বিভিন্ন স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল, আবদুস সালাম মাসুম, মো. আব্দুল মান্নান, মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, জহর লাল হাজারী, শৈবাল দাশ সুমন, মো. সলিমুল্লাহ বাচ্চু, আতাউল্লাহ চৌধুরী, মো. মোবারক আলী, কাজী নুরুল আমিন, গাজী শফিউল আজিম, মো. জহুরুল আলম জসিম, আবদুল বারেক, মো. ইলিয়াছ, নাজমুল হক ডিউক, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. সেলিম আকতার চৌধুরী, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. কামরুল ইসলাম, আবু সালেহ, মনিরুল হুদা, সুদীপ বসাক, ঝুলন কুমার দাশ, অতিরিক্ত প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী।

সর্বশেষ

পাঠকপ্রিয়