Cvoice24.com

কমেছে যাত্রীর চাপ, ফাঁকা চট্টগ্রাম রেলস্টেশন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০৩, ২ মে ২০২২
কমেছে যাত্রীর চাপ, ফাঁকা চট্টগ্রাম রেলস্টেশন

ছবি: সংগৃহীত

রাত পোহালেই ঈদুল ফিতর। আর সেই ঈদ উদযাপন করতে গত এক সপ্তাহ ধরে যে প্লাটফর্মটি ব্যস্ত ছিল আজ সেই জায়গা প্রায়‌ মানুষ শুন্য। কমেছে সাধারণ যাত্রীর চাপ। 

সোমবার (২ মে) চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঢাকাসহ বিভিন্ন জায়গায় ১৬টি ট্রেন ছাড়ার কথা থাকলেও যাত্রী সংখ্যা কম থাকায় স্টেশন ছেড়ে যায় নি চাঁদপুর স্পেশাল ট্রেন।

ইতিমধ্যেই ঈদ পালন করতে অনেকেই ছেড়েছে চট্টগ্রাম শহর। কমেছে যানজট, কমেছে চির পরিচিত নগরের কোলাহল। সোনার বাংলা ,গোধূলী, তূর্ণা, নিশিথা, সুবর্ণ ট্রেনের অধিকাংশ টিকিটই বিক্রি হয়নি। তবে মেঘনা ও সিলেটগামী উদয়নে ভিড় দেখা গেছে।

শহীদ নামের এক যাত্রী ফিরছে‌ নিজের গ্রামের বাড়ি সিলেটে। এতোদিন অফিসের কাজের চাপ আর টিকেট না পাওয়ায় আগে থেকে যেতে পারে নি গ্রামের বাড়িতে। সিভয়েসকে তিনি বলেন, এতো দিন টিভি ও পত্র পত্রিকায় রেলস্টেশনের মানুষের ভিড়ের চিত্র দেখছিলাম। আজকে স্টেশনে এসে খানিকটা অবাক। তবে মানুষ কম থাকায় ঝামেলা তেমন পোহাতে হচ্ছে না। 

তবে ঈদ উপলক্ষে আগামী দুইদিন বন্ধ থাকছে ঢাকগামী সকল ট্রেন। যথাসময়ে চলবে মেইল ট্রেন।

এদিকে ঈদের বন্ধের পর আগামী ৫, ৬ তারিখ থেকে রেল স্টেশনে চাপ বাড়বে বলে জানিয়েছেন স্টেশনে মাস্টার রতন কুমার। তিনি বলেন, আজকে থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। ইতিমধ্যে ঢাকাগামী ৫ তারিখের ট্রেনের টিকেট বিক্রি প্রায় শেষ। টিকেট কালোবাজারি রুখতে আমরা সজাগ আছি।’ 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়