Cvoice24.com

ঘুষ নিয়ে দুদকের মামলার জালে কর্ণফুলী গ্যাসের টেকনিশয়ানসহ ৩ জন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩০, ১২ মে ২০২২
ঘুষ নিয়ে দুদকের মামলার জালে কর্ণফুলী গ্যাসের টেকনিশয়ানসহ ৩ জন

গ্যাসের মিটার মেরামতের কাজ করার জন্য গ্রাহকের কাছ থেকে ঘুষ নেওয়ার দায়ে কর্ণফুলী  কর্ণফুলী গ্যাস ড্রিস্টিবিউশন কোম্পানি লিমিটেডের টেকনিশিয়ানসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

বৃহস্পতিবার (১২ মে) বিকেলে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়েদুদকের উপ-পরিচালক মো. আবু সাঈদ বাদি হয়ে মামলাটি দায়ের করেন। 

মামলার আসামিরা হলেন- কর্ণফুলী গ্যাস ড্রিস্টিবিউশন কোম্পানি লিমিটেডের টেকনিশিয়ান (গ্রেড-১) মো. মুছা খালেদ, ঠিকাদার মো. এরশাদ, মুছা খালেদের সহযোগী মো. বশির সরকার। মামলায় আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ১৬১/১০৯/১২০ (বি) ৫১১ ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

দুদক জানায়, মো. লোকমান নামে এক গ্রাহকের সংযোগের কাজ করার জন্য ঘুষ দাবি করেন মুছা খালেদসহ তার সহযোগিরা। বিষয়টি গ্রাহক থানায় অবহিত করলে ২০২০ সালের ২৪ আগস্ট ৪০ হাজার টাকা দেওয়ার প্রস্তাব দেয় গ্রাহক লোকমান। টাকা গ্রহণের জন্য নগরের দুই নম্বর গেটস্থ চিটাগাং শপিং কমপ্লেক্স এর পেছনে বাটা শো-রুমের সামনে মুছা খালেদ তার সহযোগী বশির সরকারকে পাঠায়। এসময় বশিরকে ঘুষের ৪০ হাজার টাকা গ্রহণের সময় হাতেনাতে তাকে আটক করে পাঁচলাইশ থানা পুলিশ। কিন্তু বিষয়টি দুদকের সিডিউলভুক্ত হওয়ায় আদালত দুদককে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। 

দুদকের উপ-পরিচালক আবু সাঈদ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, পরস্পর যোগসাজশে গ্রাহকের নিকট অসৎভাবে ৪০ হাজার টাকা ঘুষ গ্রহণ করার দালিলিক প্রমাণ পাওয়ায় কমিশনের নির্দেশে মামলা দায়ের করা হয়েছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়