Cvoice24.com

পাহাড় কাটায় লেকভিউ হাউজিংয়ের সভাপতি-সাধারণ সম্পাদকের নামে মামলা, আটক ১

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৩, ১৭ জুলাই ২০২২
পাহাড় কাটায় লেকভিউ হাউজিংয়ের সভাপতি-সাধারণ সম্পাদকের নামে মামলা, আটক ১

অবকাঠামোগত উন্নয়নের নামে বারবার পাহাড় কাটার অভিযোগে নগরের ফয়’স লেকে এলাকার লেকভিউ হাউজিং সোসাইটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ তিনজনের নামে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর। 

রোববার (১৭ জুলাই) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল মতিন বাদী হয়ে আকবরশাহ থানায় মামলা করেন।

মামলার আসামিরা হলেন— লেকভিউ হাউজিং সোসাইটির সভাপতি শেখ এহছানুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন এবং সাইট সুপারভাইজার তপন কান্তি বড়ুয়া। এ ঘটনায় লেকভিউ হাউজিং সোসাইটির সাইট সুপারভাইজার তপন কান্তি বড়ুয়াকে আটক করা হয়।

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা যায়, অননুমোদিতভাবে পাহাড় কেটে অবকাঠামোগত উন্নয়ন করছিল লেকভিউ হাউজিং সোসাইটি কর্তৃপক্ষ। সরজমিন পরিদর্শনে গিয়ে যার সত্যতা পায় পরিবেশ অধিদপ্তর। যদিও এর আগে লেকভিউ হাউজিং সোসাইটি কর্তৃপক্ষ ছাড়পত্র নবায়নের সময় ‘পাহাড় কাটবে না’ বলে মুচলেকা দেয়। কিন্তু এরপরেও অবকাঠামোগত উন্নয়নের নামে আনুমানিক ৩০ ফুট দৈর্ঘ্যের, ৩০ ফুট প্রস্থের আর ১০ ফুট উচ্চতা পরিমাণের পাহাড় কেটে পরিবেশের ক্ষতি করে লেকভিউ হাউজিং সোসাইটি।

মামলার এক আসামি গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উদ্দিন আকবর সিভয়েসকে বলেন, ফয়’স লেকের পিছনের পাহাড় কাটার অভিযোগে তিনজনের নামে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর। ঘটনাস্থল সরেজমিন পরিদর্শনে গিয়ে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা একজনকে আটক করে থানায় নিয়ে আসেন। তিনি এখন থানায় আছেন।

-সিভয়েস/এসআর

সর্বশেষ

পাঠকপ্রিয়