Cvoice24.com

চট্টগ্রামের চার পেট্রোল পাম্পে দোষ পায়নি ভোক্তা অধিকারের টিম

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩২, ৭ আগস্ট ২০২২
চট্টগ্রামের চার পেট্রোল পাম্পে দোষ পায়নি ভোক্তা অধিকারের টিম

জ্বালানি তেল বিক্রয়কা‌লে ফি‌লিং স্টেশনগুলোতে প‌রিমা‌ণে কম দেয়া হয় কিনা তা তদার‌কি করতে পেট্রোল পাম্পগুলোতে অভিযান চালালেও কোনো অনিয়মই ধরতে পারেনি ভোক্তার অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

রোববার (৭ আগস্ট) সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত নগরের কর্ণেলহাট, পাহাড়তলী এলাকার সেবা ফিলিং, মীর ফিলিং, শাহ আমিনুল্লাহ সিএনজি ফিলিং স্টেশন এন্ড পেট্রোল পাম্প ও মহানগর ফিলিং স্টেশনে অভিযানটি পরিচালিত হয়। 

জানা গেছে, নগরের বিভিন্ন এলাকার পেট্রোল পাম্পগুলো পরীক্ষা করেন ভোক্তা অধিকারের কর্মকর্তারা। এসময় ফুয়েল ডিসপেন্সার থেকে ট্যাংকিতে তেল নিয়ে ওজন পরীক্ষা ও ডিসপেন্সারের মিটার রেগুলেটর সঠিক রয়েছে কি না তা পরীক্ষা করা হয়। কিন্তু কোথাও কোনো অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি। তবে গতবছর ওজনে কম দেয়ায় ও পুরনো মেশিন থাকায় শাহ আমিনুল্লাহ সিএনজি ফিলিং স্টেশন এন্ড পেট্রোল পাম্পকে এক লাখ টাকা জরিমানা করেছিল ভোক্তা অধিকার। তবে এবার ভোক্তার কর্মকর্তাদের দাবি, ফিলিং স্টেশনগুলোতে পুরনো কোন মেশিন নেই। 

চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক মো. আনিছুর রহমান সিভয়েসকে বলেন, পেট্রোল পাম্পগুলোর পরিমাপক যন্ত্রে বা মেশিনে তেল কম দিচ্ছেন এ রকম অভিযোগ আগে পেয়েছিলাম। কিন্তু আজকে আমরা চারটাতে অভিযান পরিচালনা করেছি। কোনাটাতেই কোনো অনিয়ম পায়নি। সব সঠিক পরিমাপই পেয়েছি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়