Cvoice24.com

বেদখল রুখতে মাঠে নামছে চসিকের ‘স্ট্রাইকিং ফোর্স’

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৪, ১৪ আগস্ট ২০২২
বেদখল রুখতে মাঠে নামছে চসিকের ‘স্ট্রাইকিং ফোর্স’

ফুটপাত ও রাস্তায় উচ্ছেদ অভিযান শেষে পুনরায় দখলে নেয় অবৈধ দখলদাররা। তবে এবার থেকে আর সে সুযোগ থাকছে না। চট্টগ্রাম নগরের ফুটপাত ও রাস্তার জায়গা বেদখল হওয়া থেকে বাঁচাতে মাঠে নামছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্ট্রাইকিং ফোর্স। ২০ সদস্যের এ স্ট্রাইকিং ফোর্স কোনো এলাকায় উচ্ছেদ কার্যক্রম চালানোর পর ওই এলাকা মনিটরিং করবে। 

রবিবার (১৪ আগস্ট) স্ট্রাইকিং ফোর্সের সদস্যদের বিশেষ পোশাক, যন্ত্রপাতিসহ গাড়ি বরাদ্দ দেওয়া হয়েছে। দলটিতে নেতৃত্ব দিচ্ছেন চসিকের ভারপ্রাপ্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা আবুল হাশেম। 

চসিক সূত্র জানায়, ফুটপাত ও রাস্তায় অবৈধ দখলদার হটাতে জিরো টলারেন্স ঘোষণা করেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। তার এ ঘোষণার পরই উচ্ছেদ করা জায়গা পুনর্দখল রোধে স্ট্রাইকিং ফোর্স গঠন করা হয়। নগরের কোথাও সড়ক ও ফুটপাত দখল হয়েছে কি-না তা চিহ্নিত করবে এ দলের সদস্যরা। এছাড়াও উচ্ছেদকৃত জায়গাগুলো মনিটরিং করবে এবং নতুন পুরাতন উচ্ছেদযোগ্য জায়গা সম্পর্কে প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তাকে রিপোর্ট করবেন।

বিষয়টি নিশ্চিত করে চসিকের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. মোবারক আলী বলেন, ‘আপাতত ২০ সদস্যের স্ট্রাইকিং ফোর্স গঠন করা হয়েছে। পর্যায়ক্রমে সংখ্যা বৃদ্ধি করা হবে। তারা নগরীর অবৈধ স্থাপন উচ্ছেদে সহায়তা করবে এবং উচ্ছেদকৃত স্থানের উপর নজরদারি রাখবে।’

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়