Cvoice24.com

ষোলশহরে পুকুর ভরাট করে বহুতল ভবন, ৮ জনের বিরুদ্ধে পরিবেশের মামলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:২০, ২১ সেপ্টেম্বর ২০২২
ষোলশহরে পুকুর ভরাট করে বহুতল ভবন, ৮ জনের বিরুদ্ধে পরিবেশের মামলা

পুকুর ভরাট করে চলছে ভবন নির্মাণকাজ।

নগরের পশ্চিম ষোলশহর এলাকায় নাজিরপাড়ায় অনুমোদন ছাড়া পুকুর ভরাট করে বহুতল ভবন নির্মাণের অভিযোগে আট জনের বিরুদ্ধে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর।

বুধবার (২১ সেপ্টেম্বর) পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. মনির হোসেন বাদী হয়ে পাঁচলাইশ থানায় মামলা করেন। 

আসামিরা হলেন— মোহাম্মদ নুরুল ইসলাম (৫৭), আবুল কালাম (৫০), মন্টু কুমার দাশ (৫৭), সুমি রাণী দাশ (৪০), নিকাশ দাশ (৬০), কৃষ দাশ (৪৫), বিকাশ দাশ (৫৯), এবং মোহাম্মদ আজিজুর রহমান (৩০)। 

বিষয়টি নিশ্চিত করে পরিদর্শক মো. মনির হোসেন সিভয়েসকে বলেন, ‘স্থানীয়রা জানান ওই জায়গায় একসময় পুকুর ছিল। বর্তমানে পুকুরের কোনো অস্তিত্ব নেই। পরিদর্শনে দেখা যায় পুকুরটি সম্পূর্ণরূপে ভরাট করে বহুতল ভবনের নির্মাণকাজ চলছে। এমনকি ওই জায়গাটিতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) থেকে একটি দশতলা আবাসিক ভবনের অনুমোদন দেওয়া হয়েছে। আসামিরা পুকুর ভরাটের জন্য কোনো অনুমোদন নেয়নি এবং বহুতল ভবনটির জন্য পরিবেশ অধিদপ্তর থেকে অবস্থানগত ছাড়পত্রও নেওয়া হয়নি। 

তিনি আরও বলেন, গত ১৬ সেপ্টেম্বর ঘটনাস্থল পরিদর্শন শেষে তাদেরকে শুনানির নোটিশ দেওয়া হয়। শুনানি শেষে  অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়। সে অনুযায়ী মামলা করা হয়েছে।

এদিকে তরল বর্জ্য পরিশোধনাগার (ইটিপি) বন্ধ রেখে ওয়াশিং কার্যক্রম চালানোর দায়ে চৌমুহনী এলাকার সান ওয়াশিং নামের একটি প্রতিষ্ঠানকে ৫৭ হাজার ৭৩৮ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়