Cvoice24.com

ঢাকার ৭ ফ্লাইট গেল কলকাতায়, চট্টগ্রামে স্বাভাবিক

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৮, ৮ জানুয়ারি ২০২৩
ঢাকার ৭ ফ্লাইট গেল কলকাতায়, চট্টগ্রামে স্বাভাবিক

ছবি-সংগৃহীত

ঘন কুয়াশার কারণে মধ্যরাতে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে পারেনি আটটি ফ্লাইট। এদের মধ্যে সাতটি ফ্লাইট অবতরণের চেষ্টা করলেও কুয়াশার কারণে ভারতের কলকাতা বিমানবন্দরে চলে যায়। অপর একটি ফ্লাইট ফিরে যায় মালয়েশিয়ায়। কিন্তু চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে বিমানবন্দরে বিমান চলাচল স্বাভাবিক রয়েছে। ঘটেনি কোন সিডিউল বিপর্যয়ের ঘটনা। 

রবিবার (৮ জানুয়ারি) চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার তাসনীম আহমেদ সিভয়েসকে এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, চট্টগ্রামের আবহাওয়া অনুকূলে আছে। এখানে যে কুয়াশা পড়ছে তাতে করে বিমানগুলো অবতরণ করতে পারছে। এক কথায় চট্টগ্রামে কোন ধরনের শিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটেনি। বিমান স্বাভাবিকভাবে চলাচল করছে। 

এদিকে ঘন কুয়াশার কারণে ঢাকা শাহজালাল বিমানবন্দরে ফ্লাইটগুলো অবতরণ করতে পারছিল না। ফলে কুয়ালালামপুর থেকে ঢাকাগামী বাটিক এয়ার, কুয়েত থেকে আসা কুয়েত এয়ারওয়েজ, জাজিরা এয়ারওয়েজ, ইউএস-বাংলা এয়ারলাইন্সের দুবাই, বিমানের দাম্মাম, গালফ এয়ারের বাহরাইন ও সালাম এয়ারের মাস্কাট থেকে ঢাকাগামী ফ্লাইট কলকাতা চলে যায়। অপরদিকে এয়ার এশিয়ার কুয়ালালামপুর থেকে ঢাকাগামী একটি ফ্লাইট উড্ডয়নের পর দুই ঘণ্টা উড়ে কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার বিষয়ে জানতে পারে। পরে মাঝ আকাশ থেকে ফ্লাইটটি কুয়ালালামপুর ফিরে যায়। পাশাপাশি সৌদির জেদ্দা থেকে ঢাকাগামী একটি ফ্লাইট তাদের যাত্রা বাতিল করেছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়