Cvoice24.com

ছাড়পত্র ছাড়া ভবন নির্মাণ, এয়াকুব ফিউচার পার্কের আরও ৯ মালিককে জরিমানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:১১, ১৭ জানুয়ারি ২০২৩
ছাড়পত্র ছাড়া ভবন নির্মাণ, এয়াকুব ফিউচার পার্কের আরও ৯ মালিককে জরিমানা

চট্টগ্রাম নগরের খুলশী এলাকার এয়াকুব ফিউচার পার্কের আরও ৯ ভবন মালিককে ১৮ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। ভবন নির্মাণে পরিবেশ ছাড়পত্র না থাকা ও শর্তভঙ্গ করায় তাদের এ জরিমানা করা হয়। 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে ওই বহুতল ভবনের নয় মালিককে এ জরিমানা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক পরিচালক হিল্লোল বিশ্বাস এ জরিমানার আদেশ দেন। এর আগে গত ১০ জানুয়ারি ওই ভবনের পাঁচ ভবন মালিককে ২৮ লাখ টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই এয়াকুব ফিউচার পার্ক নামে ওই প্রজেক্টটির ফিনলে প্রোপার্টিজকে ২ লাখ টাকা, একই পার্কের ইঞ্জিনিয়ার হাইটসকে ২ লাখ টাকা, আবু সাঈদ নামের একজনকে ২ লাখ টাকা, ফেয়ার ভিউ এপার্টমেন্টকে  ২ লাখ টাকা, এস এম ভূঁইয়া টাওয়ারকে ২ লাখ, এসএম এন্টারপ্রাইজকে ২ লাখ টাকা, সাঝের মায়াকে ২ লাখ টাকা এবং একই পার্কের স্বনীল ও এস এম বিল্ডার্স লিমিটেড ভবনকে ২ লাখ টাকা করে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সংশ্লিষ্ট ভবনগুলোর মালিকদের আগামী ১ সপ্তাহের মধ্যে ধার্যকৃত জরিমানা ট্রেজারি চালানের মাধ্যমে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় থানায় নিয়মিত মামলা দায়ের করা হবে বলেও সতর্ক করা হয়।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক সিভয়েসকে বলেন, পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন এবং ছাড়পত্র না থাকা ও ছাড়পত্রের শর্তভঙ্গ করায় বহুতল ভবনের ৯ মালিককে ১৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তাদের মধ্যে ৮ ভবন মালিকের কেউই পরিবেশের ছাড়পত্র নেয়নি। এক ভবন মালিক পরিবেশের ছাড়পত্রের শর্তভঙ্গ করেছে এবং ছাড়পত্র নবায়ন করেননি। এ কারণে জরিমানা করা হয়েছে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়